সেমিস্টার ফাইনাল অনিশ্চয়তায় আইআইইউসির হাজারও শিক্ষার্থী


Published: 2020-04-12 13:17:46 BdST, Updated: 2020-06-06 01:16:24 BdST

আইআইইউসি লাইভঃ মহামারি করোনা আতংকে ইউজিসি এর নির্দেশনা অনুসারে পরীক্ষা ও মূল্যায়ন বন্ধ থাকায় চট্টগ্রামের আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয়ের (আইআইইউসি) শিক্ষার্থীরা সেমিস্টার ফাইনাল নিয়ে অনিশ্চয়তায় রয়েছে।

ইউজিসির নির্দেশনা, সে অনুযায়ী এখন তারা পরীক্ষার বিকল্প নিয়ে ভাবছে, কেননা নির্ধারিত সময়ে সেমিস্টার শেষ করা না গেলে সেশন জট সৃষ্টি হবে। যার ফলশ্রুতিতে শিক্ষার্থীরা পরীক্ষার বেশ কিছু বিকল্প প্রস্তাব দিয়েছিলো।

সেগুলো হচ্ছে-

১. প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের সেশনজট দূর করার জন্য মিড টার্ম, ক্লাস টেস্ট, প্রেজেন্টেশন এর মার্ক্স গুলাকে কনভার্ট করে গ্রেডিং দিয়ে দেয়া যায়।

২. পাশাপাশি স্যাররা চাইলে গ্রুপ এসাইনমেন্ট নিতে পারেন যেগুলো রিসার্চ/থিসিস এর ব্যতিক্রমী হিসেবে ধরা যাবে।

৩. যারা আউটগোইং বা ফাইনাল সেমিস্টারে আছে তাদের ডিফেন্স ভাইভা রিপোর্ট সাবমিশন ইমেইল ও ফোন কলের মাধ্যেমে দ্রুত শেষ করে তাদের দ্রুত গ্রাজুয়েশন শেষ করা যেতে পারে।

কিন্তু ইউজিসির বর্তমান নির্দেশনার কারনে অনিশ্চয়তা পড়েছে হাজারও শিক্ষার্থী। এ অবস্থায় ইউজিসির কাছে দ্রুত নির্দেশনা চাচ্ছেন শিক্ষার্থীরা।

ঢাকা, ১২ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এএস//টিআর

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।