ডিসি পরিচয়ে প্রাইভেট ভার্সিটি ছাত্রীর কাণ্ড, কারাগারে প্রেরণ!


Published: 2020-04-20 01:04:33 BdST, Updated: 2020-06-06 00:15:12 BdST

কুষ্টিয়া লাইভ : প্রাইভেট ভার্সিটিতে পড়াশোনা করেন মীর মনিরা। তবে তিনি নিজেকে পরিচয় দেন জেলা প্রশাসক হিসেবে। ওই পরিচয়ে তিনি প্রতারণা করে আসছেন। এমনকি হুমকি-ধমকিও দেন। তার ওই কাজে সহায়তা করেন ৭ বন্ধু। অবশেষে ধরা খেয়েছেন সেই বিশ্ববিদ্যালয়ের ছাত্রী মনিরা। রাজধানীর নর্দার্ন ইউনিভার্সিটির ওই ছাত্রীকে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করেছে পুলিশ। শনিবার শুনানি শেষে আদালতের বিজ্ঞ বিচারক সেলিনা খাতুন তার জামিন নামঞ্জুর করে কারাগারে প্রেরণের নির্দেশ দেন।

জানা গেছে, মনিরা জেলা প্রশাসকের পরিচয় ব্যবহার বিভিন্ন ডকুমেন্ট তৈরি এবং ইলেকট্রনিক ডিভাইসের মাধ্যমে তা প্রচার করেন। মনিরা ও তার ৭ বন্ধু মিলে এমন পরিকল্পনা করে একটি ম্যাসেঞ্জারে ফটোশপের মাধ্যমে বিভিন্ন বিভ্রান্তিকর তথ্য প্রদান করেন। নিজের ফেসবুক আইডি থেকে ইলেকট্রনিক ডিভাইস ব্যবহার করে নিজেকে কুষ্টিয়া জেলার জেলা প্রশাসক হিসেবে পরিচয় দেন।

বিভাগীয় কমিশনার বিএমডিসির সভাপতি প্রফেসর মো: শহিদুল্লাহ জানান, মীর মনিরা তার কাছে কুষ্টিয়া জেলা প্রশাসক হিসেবে একটি প্রেস রিলিস পাঠান এবং ডিসি পরিচয় দিয়েবিভিন্ন সময়ে মানুষকে ভয়ভীতি প্রদর্শন করেন। এমনকি তিনি প্রধানমন্ত্রীর সাথেও কথাবার্তা বলেন। এসব বিষয় বিএমডিসির সভাপতি জানার সাথে সাথে খুলনা বিভাগীয় কমিশনারকে অবগত করে তার ভাগনে ও মীর মনিরার আপন খালু ইকবাল হোসেন শামীমের সাথে যোগাযোগ করতে বলেন।

কুষ্টিয়া জেলা প্রশাসক বলেন, মীন মনিরা তো কুষ্টিয়ার ডিসি। বিস্তারিত জানতে তাকে বাসভবনে আসতে অনুরোধ করলে তিনি বলেন, আমি জেলা প্রশাসকের বাসভবন ও কার্যালয় কোনটি চিনি না। পরে তাকে আনতে জেলা প্রশাসকের কার্যালয় থেকে একটি গাড়ি পাঠানো হয়। শুক্রবার রাতে সেই গাড়িতে মীর মনিরাকে সাথে নিয়ে জেলা প্রশাসকের বাসভবনে আসেন ইকবাল হোসেন। এসময় জেলা প্রশাসনের উর্দ্ধতন কর্মকর্তারা মীর মনিরার কাছ থেকে সবকিছু জানার চেষ্টা করেন। কিন্তু তিনি সবকিছুই অস্বীকার করতে থাকেন। পরে রাত সাড়ে ১০টার দিকে কুষ্টিয়ার অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট লুৎফুন্নাহার আলাদাভাবে মীর মনিরাকে জিজ্ঞাসাবাদ করলে সে ঘটনার সত্যতা স্বীকার করেন।

ঢাকা, ২০ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএস

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।