এনএসইউ'তে শিক্ষার্থীদের বৃত্তি সংক্রান্ত সমঝোতা স্মারক সাক্ষর


Published: 2020-09-10 18:51:57 BdST, Updated: 2020-11-01 07:35:38 BdST

এনএসইউ লাইভঃ বাংলাদেশে বেসরকারী পর্যায়ে উচ্চ শিক্ষার পথ প্রদর্শক এবং বেসরকারি বিশ্ববিদ্যালয়ের মধ্যে র‌্যাঙ্কিং এ প্রথম স্থান অধিকারী নর্থ সাউথ ইউনিভার্সিটি (এনএসইউ) এবং বাংলাদেশ এলামনাই ফাউন্ডেশন (বিডিএএফ) যৌথভাবে গত ২৩ জুন ২০২০ ছাত্র-ছাত্রীদের বৃত্তি প্রদান সংক্রান্ত একটি সমঝোতা স্মারক সাক্ষর করা হয়েছে।

এ সমঝোতা চুক্তি সাক্ষরের মূল উদ্দেশ্য হলো নর্থ সাউথ ইউনিভার্সিটিতে ভর্তির হবার জন্য মেধাবী কিন্তু আর্থিকভাবে অসচ্ছল ছাত্র-ছাত্রীদের উৎসাহিত করে তোলা। নর্থ সাউথ ইউনিভার্সিটি ও বাংলাদেশ এলামনাই ফাউন্ডেশন উভয়েই মনে করে যে, শিক্ষার পথ অবশ্যই সুগম হওয়া প্রয়োজন এবং সকল বিশ্ববিদ্যালয়ের এলামনাই এ ব্যাপারে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে।

এ লক্ষ্য পূরণের উদ্দেশ্যে এনএসইউ ও বিডিএএফ এর মাঝে আলোচনা চলছিল অনেক দিন ধরে। উক্ত সম্পাদিত চুক্তি আগামী স্প্রিং ২০২১ সেমিস্টার হতে বাস্তবায়িত হবে।

বৃত্তিমূলক কর্মসূচিটি মেধাবী ছাত্র-ছাত্রীদের জন্য প্রযোজ্য হবে যারা আর্থিক অসচ্ছলতার কারণে নর্থ সাউথ ইউনিভার্সিটিতে ভর্তি হবার সুযোগ পাচ্ছে না। এনএসইউ ও বিডিএএফ যৌথভাবে উক্ত বৃত্তির জন্য যোগ্যতম প্রার্থী নির্ধারন করবে। এই বৃত্তি ছাত্র-ছাত্রীর বিশ্ববিদ্যালয়ের টিউশন ফি এবং অন্যান্য ফি সমূহ প্রদান করবে। বিডিএএফ নির্বাচিত প্রার্থীর একাডেমিক এবং পরবর্তীতে পেশাগত জীবনে নানা গুরুত্বপূর্ণ বিষয়ের পরামর্শদাতা হিসেবে ভূমিকা রাখবে।

এটি উল্লেখ্য যে, বাংলাদেশ এলামনাই ফাউন্ডেশন একটি অলাভজনক সংস্থা এবং তারা বিশ্বাস করে উন্নয়নমূলক সামাজিক পরিবর্তনের জন্য বিনামূল্যে মানসম্পন্ন শিক্ষা বিতরণ নিশ্চিতকরণ একান্ত প্রয়োজনীয়। উক্ত বৃত্তি প্রদান কর্মসূচি তারই ধারাবাহিকতার একটি অংশমাত্র।

বিস্তারিত তথ্যের জন্য যোগাযোগ করুন: https://www.bdalumnifoundation.org[email protected]

অফিস অব এক্সটার্নাল অ্যাফেয়ার্স, এনএসইউ এর সর্বশেষ তথ্য জানতে ছাত্র-ছাত্রীদের যোগাযোগ facebook.com/OEANSU ও [email protected] যোগাযোগ করতে বলা হয়েছে।

ঢাকা, ১০ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।