পরীক্ষার হলে ফ্যান ছিঁড়ে পড়ায় আহত জবি শিক্ষার্থী


Published: 2019-09-12 15:17:28 BdST, Updated: 2019-09-19 22:37:03 BdST

জবি লাইভ: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) ইসলামিক স্টাডিজ বিভাগের পরীক্ষার হলে ফ্যান ছিঁড়ে গুরুতর আহত হয়েছেন ইসলামিক স্টাডিজ বিভাগের ১১তম ব্যাচের শিক্ষার্থী সোহেল রানা। জানা যায়, বিশ্ববিদ্যালয়ের রফিক ভবনের ৪র্থ তলায় বিভাগের ৪র্থ বর্ষ ১ম সেমিষ্টার পরীক্ষা চলাকালীন সময়ে এই ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, পরীক্ষা শুরু হওয়ার ১ঘন্টার সময় বিকট শব্দে ফ্যান ছিঁড়ে পড়ে। এতে সোহেল রানা গুরুতর আহত হয়। পরবর্তীতে ওই শিক্ষার্থীকে ন্যাশনাল মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে মাথায় ও চোখে সেলাই করে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়। পরবর্তীতে উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকা মেডিকেল কলেজে স্থানান্তর করা হয়।

পরিক্ষা হলে উপস্থিত আরেক শিক্ষার্থী অভিযোগ করে বলেন, বারবার নতুন ফ্যানের জন্য আবেদন করেও কর্তৃপক্ষের টনক নড়ে নি। সর্বশেষ এই দূর্ঘটনা ঘটে। কর্তৃপক্ষের উদাসীনতাই এ দূর্ঘটনার জন্য দায়ী। রফিক ভবনের ৪র্থ তলায় নির্ধারিত ক্লাস রুম গুলো ক্লাস করার জন্য অনুপযোগী। ছাদ না থাকায় টিনের চালের গরমে ক্লাস করা অসম্ভব হয়ে পড়েছে। এছাড়াও পুরাতন ফ্যান মেরামত করে জোড়াতালি দিয়ে চলছে নিয়মিত ক্লাস ও পরীক্ষা।

এ বিষয়ে ইসলামিক স্টাডিজ বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. নুরুল আমিন বলেন, আমাদের এক শিক্ষার্থী আহত হয়েছে। এই ঘটনার জন্য আমরা প্রস্তুত ছিলাম না, কিছুদিন আগেই নষ্ট ফ্যানগুলো মেরামত করা হয়েছিল। তখন কোন ত্রুটি ধরা পড়েনি। আহত শিক্ষার্থীকে আমরা খুব দ্রুত তাকে পাশ্ববর্তী ন্যাশনাল মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করিয়েছি। তাকে নিউরোলজি বিভাগে স্থানান্তর করা হয়েছে। আর বিভাগের পক্ষ থেকে উপাচার্য মহোদয়কে অবহিত করেছি।

 

ঢাকা, ১২ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।