রাবিপ্রবিতে 'অ্যান্ড্রোয়েড অ্যাপ্লিকেশন ডেভলপমেন্ট' সেমিনার


Published: 2019-11-06 20:25:09 BdST, Updated: 2019-11-12 13:48:45 BdST

রাবিপ্রবি লাইভঃ প্রযুক্তি প্রতিনিয়ত এগিয়ে চলছে আর এর ব্যাপ্তি ক্রমান্বয়ে বৃদ্ধি পাচ্ছে । ক্রমবর্ধমান বিজ্ঞানের এই যাত্রার সাথে নিজেকে সংযুক্ত করতে চাইলে সর্বদাই ইন্দ্রিয়সকলকে জাগ্রত রাখতে হবে। কেননা বহি:বিশ্বে প্রযুক্তি নির্ভর উন্মুক্ত জ্ঞান সমুদ্র হতে জ্ঞানার্জন কেবল সেই সমুদ্রে অবগাহন দ্বারাই সম্ভব।

বিভিন্ন ধরনের সেমিনার ও কর্মশালার এর আয়োজন করার প্রথম ও প্রধান উদ্দেশ্য হলো শিক্ষার্থীদের কল্যান সাধন। এ উপলক্ষ্যে রাবিপ্রবিতে অনুষ্ঠিত হয়ে গেল ‌‌‌‍‍“অ্যান্ড্রোয়েড অ্যাপ্লিকেশন ডেভলপমেন্ট” শীর্ষক সেমিনার। “অ্যান্ড্রোয়েড অ্যাপ্লিকেশন ডেভলপমেন্ট” শীর্ষক সেমিনার ও কর্মশালার এর আয়োজন করেন কম্পিউটার সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের লেকচারার মিঠুন দত্ত।

শীর্ষক সেমিনার উপলক্ষ্যে তিনি বলেন সেমিনার থেকে আমাদের শিক্ষার্থীরা নতুন নতুন বিষয়ে ধারনা লাভ করবে ও এসব সেমিনারের মধ্যে দিয়ে মেবাইল অ্যাপ্লিকেশন, অ্যান্ড্রোয়েড এপ্স, কম্পিউটার সফটওয়্যার, ওয়েব ডেভোলপমেন্ট, মেশিন লার্নিং সহ কিভাবে একটি সেমিনার আয়োজন করতে হয় সে বিষয়ে ধারণা পাবে।

সেমিনারে অংশগ্রহন করে শেষ বর্ষের শিক্ষার্থী নাজমুল হাসান স্বরন বলেন, “এই ধরণের সেমিনারের মাধ্যমে রাবিপ্রবির শিক্ষার্থীগণ অনেক উপকৃত হবে। পাশাপাশি নিজেদের সুযোগ্য করে গড়ে তুলতে দিক নির্দেশনা পাবে ”

সেমিনারটি সুন্দর, সুস্থ ও সফলভাবে সমাপ্ত হওয়ায় শিক্ষার্থীগণকে অভিন্ন্দন জানান জনাব মিঠুন দত্ত ।

ঢাকা, ০৬ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।