বন্ধ ক্যাম্পাসে আন্দোলন অব্যাহত জাবি শিক্ষার্থীদের


Published: 2019-11-08 17:21:58 BdST, Updated: 2019-11-14 03:52:41 BdST

জাবি লাইভ: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) বন্ধ ক্যাম্পাসে আন্দোলনে অংশ নিয়েছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা। চলমান আন্দোলনের অংশ হিসেবে পটচিত্র আঁকছেন শিক্ষার্থীরা। বিশ্ববিদ্যালয়টির ভিসি ফারজানা ইসলামের অপসারণ ও দুর্নীতির বিচারের দাবিতে আন্দোলন চালিয়ে যাচ্ছেন শিক্ষার্থীরা।

শুক্রবার সকাল সাড়ে এগারোটার পর ক্যাম্পাসে এক এক করে জড়ো হয়েছেন শিক্ষার্থীরা।  বিশ্ববিদ্যালয়ের পুরাতন প্রশাসনিক ভবনের সামনে পূর্ব ঘোষিত কর্মসূচি অনুযায়ী পট চিত্রাঙ্কন শুরু করা হয়। চিত্রাঙ্কন শেষে এটি পুরো ক্যাম্পাসে প্রদর্শন করবেন তারা।

আন্দোলনকারী শিক্ষার্থীরা জানিয়েছেন, চিত্রের মাধ্যমে অন্যায় ও দুর্নীতির বিরুদ্ধে তাদের প্রতিবাদের ভাষা প্রকাশ করছেন। চিত্রের মাধ্যমে ভিসির কথিত দুর্নীতি ও অনিয়ম তুলে ধরছেন তারা। একই সঙ্গে ভিসির অপসারণ চাইছেন তারা।

এছাড়াও শুক্রবার শিক্ষা মন্ত্রণালয় এবং বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনে (ইউজিসি) ভিসির বিরুদ্ধে দুর্নীতির তথ্য-উপাত্ত জমা দেবেন আন্দোলনকারী শিক্ষক-শিক্ষার্থীরা। ভিসি অপসারণের এক দফা দাবি নিয়ে এসব নিষেধাজ্ঞা উপেক্ষা করেই আন্দোলন অব্যাহত রেখেছেন শিক্ষক-শিক্ষার্থীরা।


ঢাকা, ০৮ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।