চবিতে প্রতিপক্ষ গ্রুপের ২কর্মীকে মারধর, ক্যাম্পাস অবরোধ


Published: 2020-01-22 20:03:46 BdST, Updated: 2020-02-23 01:43:31 BdST

চবি লাইভঃ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) দুই ছাত্রলীগ কর্মীকে মারধর করেছে প্রতিপক্ষ গ্রুপ। এর প্রতিবাদে ভুক্তভোগী গ্রুপের সদস্যরা বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক বন্ধ করে ক্যাম্পাস অবরোধ করে রাখে এবং ষোলশহরগামী শাটল ট্রেন আটকে দেয়।

বুধবার দুপুর ৩টা ৩০মিনিটে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের স্টেশনের পাশে এক নাম্বার রোডে এই ঘটনা ঘটে। আহতদের নাম মাহফুজুল হুদা লোটাস ও ইব্রাহিম খলিল মুকুল। তারা বিশ্ববিদ্যালয় সেক্রেটারি ইকবাল টিপুর নেতৃত্বাধীন সিক্সটি নাইনের কর্মী।

জানা যায়, বুধবার বিশ্ববিদ্যালয়ের স্টেশনের পাশে লোটাস ও মুকুল বসে ছিলো। এসময় সিএনজি করে ৪-৫জন মুখোশ পরিহিত ছেলে এসে তাদের মারধর শুরু করে এবং পরে তারা সেই সিএনজি করেই চলে যায়। এরপর সিক্সটি নাইনে গ্রুপের কর্মীরা এসে তাৎক্ষণিক বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক বন্ধ করে এবং বিশ্ববিদ্যালয়ের শাটল আটকে বিভিন্ন স্লোগান দিতে থাকে।

হামলার ঘটনার জন্য তারা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক উপ বিজ্ঞান ও তথ্য প্রযুক্তি সম্পাদক রাকিবুল হাসান দিনারের নেতৃত্বাধীন আরেক উপগ্রুপ আরএস (RS) কে দায়ী করে তারা।

বিশ্ববিদ্যালয় প্রক্টর এস এম মনির হোসেন বৃহস্পতিবার দুপুর ১২টা পর্যন্ত সময় নিয়ে এর মধ্যে হামলাকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার আশ্বাস দেন। প্রক্টরের আশ্বাসে এবং বিশ্ববিদ্যালয় সেক্রেটারি ইকবাল হোসেন টিপুর সহায়তায় এক ঘন্টা অবরুদ্ধ থাকার পর ক্যাম্পাসে স্থিতিশীলতা ফিরে আসে এবং ৪টার ট্রেন ৫টা ৪০মিনিটে শহরের উদ্দেশ্যে ছেড়ে যায়।

তবে রকিবুল হাসান দিনার উক্ত ঘটনার সাথে নিজের সংশ্লিষ্টতার কথা অস্বীকার করে বলেন, ঘটনাটা আমি পরে জানতে পেরেছি। আমার সংশ্লিষ্ট থাকার কোন প্রশ্নই নেই।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন টিপু বলেন, এর আগেও এমন ঘটনা ঘটেছে।বিশ্ববিদ্যালয় প্রশাসন তেমন কোন পদক্ষেপ নিতে পারেনি তাই এখন পর্যন্ত এরকম ঘটনার পুনরাবৃত্তি হচ্ছেই। আমরা উনাদের সাথে কথা বলেছি,উনি সময় নিয়েছেন।এরমধ্যে ব্যবস্থা নিবেন বলে জানান।

এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর এস এম মনির হোসেন বলেন, আমরা তাদের থেকে সময় নিয়েছি। তাদের কয়েকজনের সাথে বসে হামলাকারীদের চিহ্নিত করে শীঘ্রই ব্যবস্থা নেয়া হবে।

উল্লেখ্য, সিক্সটি নাইন ও আরএস দুই গ্রুপই চট্টগ্রামের মেয়র আ.জ.ম নাসিরের অনুসারী।

ঢাকা, ২২ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।