হতদরিদ্রদের ঘরে ডুয়েট শিক্ষার্থীদের খাদ্যসামগ্রী বিতরণ


Published: 2020-04-03 20:05:54 BdST, Updated: 2020-05-31 20:23:13 BdST

ডুয়েট লাইভঃ ‘ঘরে বসেই একটু ভালোবাসা ছড়াই, অসহায় মানুষের পাশে দাঁড়াই’ এমন স্লোগানকে ধারণ করে লকডাউনে বিপর্যস্ত দিনমজুর মানুষের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করছে ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (ডুয়েট) শিক্ষার্থীরা।

আজ শুক্রবার (৩ এপ্রিল) বিকেলে টাঙ্গাইলের গোপালপুর উপজেলার আজগড়া গ্রামে ও নাগরপুর উপজেলার পাকুটিয়া এলাকায় তৃতীয় ধাপে আরো ৩৫টি পরিবারের বাড়িতে গিয়ে তিন দিনের নিত্যপ্রয়োজনীয় খাদ্যসামগ্রী পৌঁছে দিয়েছে ডুয়েট শিক্ষার্থীরা।

‘করোনা সংক্রমণ: অসহায় মানুষদের পাশে ডুয়েট পরিবার’ নামক একটি ফেসবুক ইভেন্টের মাধ্যমে গত ২৯ মার্চ হতে তারা অর্থ সংগ্রহ ও খাদ্যসামগ্রী বিতরণ কার্যক্রম পরিচালনা করে আসছে। ডুয়েটের বিভিন্ন বিভাগের বেশ কয়েকজন শিক্ষার্থীর উদ্যোগে ডুয়েটের সাবেক ও বর্তমান শিক্ষার্থী এবং ডুয়েট শিক্ষকদের আর্থিক সহযোগিতায় এই কার্যক্রম পরিচালিত হচ্ছে।

কর্মসূচীর অন্যতম উদ্যোক্তা ডুয়েটের সিএসই বিভাগের ৪র্থ বর্ষের শিক্ষার্থী লাতিফুর রহমান লিমন বলেন, ‘আমরা নিরাপদ দূরত্ব বজায় রেখে প্রতিটি দিনমজুর মানুষের ঘরে ঘরে খাদ্যসামগ্রী পৌঁছে দিয়েছি। একই ধারাবাহিকতায় পর্যায়ক্রমে বাংলাদেশের বিভিন্ন এলাকায় যেখানে আমাদের ভলান্টিয়ার আছে সেসব এলাকার দিনমজুরদের ঘরে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদি পৌঁছে দেওয়া হবে।

কর্মসূচীর প্রধান সমন্বয়ক ডুয়েটের সিএসই বিভাগের ৪র্থ বর্ষের শিক্ষার্থী আশরাফুল অ্যাস্ট্রো বলেন, ‘দেশের প্রতিটি মানবিক বিপর্যয়ে ডুয়েট পরিবার স্বতস্ফূর্ত ভাবে পাশে দাঁড়ানোর চেষ্টা করেছে। সেই ধারাবাহিকতায় এবারও আমরা অসহায় দিনমজুর মানুষদের ঘরে ঘরে খাদ্যসামগ্রী পৌঁছে দেওয়ার চেষ্টা করছি । ডুয়েটের সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন সৃজনী'র তত্ত্বাবধানে আমাদের কার্যক্রম পরিচালিত হয়ে আসছে ।আসুন ঘরে বসে শুধু ভয় না ছড়িয়ে একটু ভালোবাসা ছড়াই।’

উল্লেখ্য ,ইতিমধ্যে ডুয়েট শিক্ষার্থীরা কুড়িগ্রাম ও টাঙ্গাইলের মির্জাপুরে পঞ্চাশ অধিক দিনমজুরদের ঘরে তিনদিনের খাদ্যসামগ্রী পৌঁছে দিয়েছে ।তাদের কার্যক্রম আগামী ৯ এপ্রিল পর্যন্ত ধারাবাহিক ভাবে চলমান থাকবে।

ঢাকা, ০৩ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এআই//টিআর

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।