করোনা হয়নি, তবুও এর জন্য মারা যাব : ঢাবি ছাত্রের ভাগ্যে এটাই হল!


Published: 2020-04-06 13:51:53 BdST, Updated: 2020-06-06 13:31:42 BdST

ঢাবি লাইভ : ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র সুমন চাকমা গত ২৬ মার্চ সামাজিক যোগাযোগের মাধ্যমে স্ট্যাটাস দিয়েছিলেন আমার করোনা হয়নি, অথচ পরিস্থিতি দেখে মনে হচ্ছে করোনা জন্য আমার মরে যেতে হবে। তার সেই কথাই সত্য হল তার জীবনে। সোমবার তিনি না ফেরার দেশে চলে গেছেন। হাসপতালে চিকিৎসা হয়নি তার। ফুসফুসের সমস্যা নিয়ে হাসপাতালে গেলেও তাকে ভর্তিই করা হয়নি। করোনা আতংকের মাঝে বিনা চিকিৎসায় মৃত্যু হয়েছে তার।

জানা গেছে, সুমন চাকমা ক্যান্সারে আক্রান্ত ছিলেন এবং সম্প্রতি ফুসফুসজনিত রোগে ভুগছিলেন। গত কয়েকদিন ধরে তার শারিরীক অবস্থার অবনতি হওয়ায় তিনি বিভিন্ন হাসপাতালে ঘুরেও চিকিৎসা নিতে পারেননি। করোনা আতঙ্কের মধ্যে এভাবে হাসপাতালে ভর্তি হতে না পেরে নিজের জীবন নিয়ে শঙ্কিত ছিলেন সুমন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা ইন্সটিটিউটের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের ২২তম ব্যাচের। জগন্নাথ হলের আবাসিক শিক্ষার্থী ছিলেন তিনি।

সুমনের এক বন্ধু ফেসবুকে লিখেছেন, সুমন সব সময় নিজেকে ব্যস্ত রাখত। একদিন হঠাৎ তার শরীরে ক্যান্সার ধরে পড়ে। ভারতে দীর্ঘদিন চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে দেশে ফিরেও এসেছিলো। ফেরার পর একদিন আমাকে সে জানায়, 'ভাই আমি আবারও DURS এ কাজ শুরু করতে চাই'। আমি সাথে সাথে তাকে ফোন করে কাজ শুরু করতে বলি, স্বাগত জানাই।

‘গত কয়েকদিন আগে সে ফেসবুকে স্ট্যাটাস দেয়, আমার ‘করোনা হয়নি। অথচ পরিস্থিতি দেখে মনে হচ্ছে করোনার কারণেই আমাকে মারা যেতে হবে’। ঠিকই, সুমন আর নেই! করোনা নয়, আগের হওয়া ক্যান্সারেই তার জীবন গেছে। জীবন করেনি তাকে ক্ষমা হায়!

ঢাকা, ০৬ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএস

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।