ঢাবি শিক্ষার্থীদের পাশে কক্সবাজার স্টুডেন্টস ফোরাম


Published: 2020-05-24 15:52:37 BdST, Updated: 2020-07-04 06:25:17 BdST

ঢাবি লাইভঃ ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) পড়ুয়া কক্সবাজারের ৪৭ জন শিক্ষার্থীকে আর্থিক সহযোগিতা করেছে কক্সবাজার স্টুডেন্টস ফোরাম। ৪৭ জন শিক্ষার্থীকে প্রয়োজন অনুযায়ী ২০০০, ১৫০০ ও ১০০০ টাকা করে আর্থিক সহযোগিতা করা হয়। একজন শিক্ষার্থীর আর্থিক অবস্থা বিবেচনায় একবছরের শিক্ষা বৃত্তি প্রদান করা হয়।

কক্সাবাজার স্টুডেন্টস ফোরাম ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া কক্সবাজার জেলার শিক্ষার্থীদের একটি সংগঠন।

কক্সবাজার স্টুডেন্টস ফোরমের সভাপতি নোমান খান জানান, করোনাভাইরাসে ঘরবন্দী মানুষের সংকটকালীন সময়ে অনেক শিক্ষার্থীর পরিবারের আয়ের পথ বন্ধ। তাই আমরা সার্বিক অবস্থা বিবেচনা করে ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া কক্সবাজার জেলার শিক্ষার্থীদের আর্থিক সহযোগিতা করার জন্য উদ্যোগ গ্রহন করি।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী প্রশান্ত ভূষণ বড়ুয়া, সুজন শর্মা,নসরুল কবির কায়েম নিহাদ,আশফাক আহমেদ আবীর ভাইদের সাথে যোগাযোগ করি। তারা যত টাকা অনুদান দিয়েছেন তা আমরা সার্বিক দিক বিবেচনা করে শিক্ষার্থীদের মধ্যে বন্টন করে দিই। আরো অনেক শিক্ষার্থীবন্ধুদের পাশে দাঁড়ানোর জন্য আমরা উদ্যোগ গ্রহণ করেছি। আশা করছি প্রয়োজন অনুযায়ী সকলের পাশে দাড়াতে পরাবো।

সংগঠনের সাধারণ সম্পাদক মিরাজ উদ্দিন জানান, এটা কোন ত্রান কার্যক্রম নয়। বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থীদের মাধ্যমে বর্তমান শিক্ষার্থীদের পাশে দাড়ানোর একটি ব্যবস্থা। ভবিষ্যতেও আমাদের সহযোগিতামূলক কার্যক্রম অব্যাহত থাকবে।

কেউ কক্সবাজারের শিক্ষার্থীদের সহযোগিতা করতে চাইলে সভাপতি আর সাধারণ সম্পাদকের সাথে যোগাযোগ করার জন্য অনুরোধ করেন তিনি।

ঢাকা, ২৪ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআর//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।