আম্ফানে ক্ষতিগ্রস্ত বশেমুরবিপ্রবি শিক্ষার্থীদের পাশে ব্যারিস্টার নাঈম


Published: 2020-06-02 19:32:27 BdST, Updated: 2020-07-15 23:51:26 BdST

বশেমুরবিপ্রবি লাইভঃ ঘূর্ণিঝড় আম্পানের প্রভাবে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) সাতক্ষীরা ও খুলনা জেলার উপকূলীয় এলাকাতে বসবাসরত অনেক শিক্ষার্থীর পরিবার হারিয়েছে তাদের ঘরবাড়ি সহ উপার্জনের শেষ সম্বলটুকুও।

দুর্যোগ কবলিত সাতক্ষীরা জেলার উপকূলীয় অঞ্চলের পরিবারগুলোর অবস্থা খুবই করুণ। ঠিক এই সময় ছাত্রলীগ কর্মী নাহিদ হাসান আল কুরাইশী ফেসবুকে স্ট্যাটাসের মাধ্যমে ব্যারিস্টার শেখ নাঈম সহ বশেমুরবিপ্রবির অন্যান্য ছাত্র নেতাকে সুপার সাইক্লোন আম্পানে ক্ষতিগ্রস্ত শিক্ষার্থীদের সেবায় এগিয়ে আসার আহ্বান জানান ।

সাতক্ষীরার উপকূলীয় এলাকার মানুষের জীবন যখন দুর্বিসহ তখন বশেমুরবিপ্রবির সাতক্ষীরা জেলা ছাত্র কল্যাণ সমিতির সভাপতি ও ছাত্রলীগকর্মী নাহিদ হাসান আল কুরাইশী'র আহবানে সাড়া দিয়ে গোপালগঞ্জ-২ আসনের সংসদ সদস্য শেখ ফজলুল করিম সেলিমের কনিষ্ঠ পুত্র কেন্দ্রীয় যুবলীগ নেতা ব্যারিস্টার শেখ নাঈমের পক্ষে মানবতার সেবায় এগিয়ে এসেছে বশেমুরবিপ্রবি ছাত্রলীগ।

ব্যারিস্টার শেখ নাঈমের পক্ষে বশেমুরবিপ্রবির ছাত্রনেতা ফাহাদ সারজিল, জাহাঙ্গীর আলম, বাবুল শিকদার বাবু ও শেখ তারেক এর তত্ত্বাবধানে ছাত্রলীগের আরো কর্মী উপস্থিত থেকে সাতক্ষীরা জেলার ক্ষতিগ্রস্ত প্রায় ৫০ টি পরিবারের মাঝে পৌঁছে দেন উপহার সামগ্রী। এ সময় উপস্থিত ছিলেন সাতক্ষীরা জেলা ছাত্রকল্যাণ সমিতির বিভিন্ন পর্যায়ের সদস্যবৃন্দ।

বশেমুরবিপ্রবির চারজন ছাত্রনেতার সাথে কথা বললে তারা জানান, "আমরা প্রাথমিকভাবে আম্পানে ক্ষতিগ্রস্তদের সাহায্যে একসপ্তাহের বাজার করে দিয়েছি। জন প্রতি ৬ কেজি চাল, ১ কেজি ডাল, ২ কেজি আলু, ১ লিটার তেল, ১ কেজি পেঁয়াজ, ০.৫ কেজি চিড়া সহ উপহার সামগ্রীর একটি ব্যাগ পৌঁছে দিয়েছি।

সবার বাড়ি বাড়ি গিয়ে খোঁজ খবর নিয়েছি, পরিবারের ক্ষয়ক্ষতির অবস্থা বিবেচনা করে পরবর্তীতে ক্যাম্পাসে আবাসিক সুবিধা প্রদান এবং ব্যারিস্টার শেখ ফজলে নাঈম ভাইয়ের অর্থায়নে দীর্ঘমেয়াদী তাদের পাশে দাঁড়ানো হবে"।

উল্লেখ্য বর্তমান সময়ে করোনা মহামারীর ভিতরে প্রাকৃতিক দুর্যোগ সুপার সাইক্লোন আম্ফানের কারণে সারাদেশের মানুষ সংকটময় পরিস্থিতির মধ্যে জীবনযাপন করছে।

ঢাকা, ০২ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।