ঢাবি শিক্ষার্থীর উপরে ছাত্রলীগের সন্ত্রাসী হামলা


Published: 2020-08-09 13:23:35 BdST, Updated: 2020-09-28 15:01:25 BdST

ঢাবি লাইভঃ ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) আইন বিভাগের শিক্ষার্থী সালেহ উদ্দিন সিফাত নিজ এলাকায় মারধরের শিকার হয়েছেন। জানা যায়, সীতাকুণ্ডের ২নং বারৈয়াঢালা ইউনিয়নে তার বাড়ি ।

ঢাকার উদ্দেশ্যে রওয়ানা হওয়ার পথে বড় দারোগা হাট প্রাথমিক বিদ্যালয়ের সামনে এলে বারৈয়াঢালা ইউনিয়ন ছাত্রলীগের ২৫-৩০ জন নেতাকর্মী হঠাৎ তাকে ঘেরাও করে এবং সিএনজি চালিত অটো রিকশায় জোরপূর্বক তুলে নেয়। বড় দারোগা হাট বাজারের পশ্চিমে এক নির্জন কোণে নিয়ে তাকে কাঠের গুড়ি, চৌকাঠ, স্টিক দিয়ে এলোপাথাড়ি প্রায় আধ ঘন্টার মতো মারতে থাকে।

এতে তার দুই পা মারাত্মক জখম হয়। ডান পা ভেংগে যায়। সিফাতকে ইউনিয়ন ছাত্রলীগের সেই নেতাকর্মীরা নিজ বাড়ীতে ফের আসতে কড়া নিষেধ করে এবং আগামীতে আসলে উপরে পাঠিয়ে দেয়ার হুমকি দেয়।

আক্রমণের এক পর্যায়ে সিফাত পানি চায়, কিন্তু তারা পানি দেয়নি। আল্লাহকে ডাকলে তারা জবাব দেয় "নুরুকে ডাক। তোর আব্বা নুরু তোকে বাঁচায় কিনা দেখ। ডাকসুর টিশার্ট পরে আসস না? অনেক আন্দোলন করিস, তোর আন্দোলন আজকে বাইর করবো।" এসব বলে বলে তাকে বেরধক পেটানো হয়।

আধঘন্টা মারার পর তাকে আহত শরীরে বাজার থেকে যেতে বলে। ভগ্ন হাড় নিয়ে বাসে উঠে সে ফেনীতে তার নানাবাড়ির উদ্দেশ্যে রওনা হয়। ফেনীতে জেড ইউ মডেল হাসপাতালে চিকিৎসা নিয়েছে। অতিরিক্ত ফোলার কারণে তিনদিন পর প্লাস্টার করার সিদ্ধান্ত দিয়েছেন ডাক্তার।

হামলা পরবর্তী ছাত্রলীগ নেতারা সিফাতকে তার বাড়ীতে না আসার জন্য হুশিয়ারী দিয়ে ফেইসবুকে পোস্ট দিয়েছে। আগামীতে এলাকায় কেনো রাজনৈতিক কর্মকাণ্ডে জড়ালে তাকে শায়েস্তা করার হুমকি দেয়।

ভিক্টিম সিফাত কথা বলতে পারছিলো না। কিন্তু তাকে কারা মেরেছে? একথা জিজ্ঞেস করা হলে তিনি অন্তর, আফজল নামক দুইজন ইউনিয়ন ছাত্রলীগ নেতার নাম বলেছে। বাকি নাম বলতে পারছিলেন না।

ওই ইউনিয়নের ছাত্রলীগের সভাপতি ইমতিয়াজ হোসেন অন্তর ফেসবুকে নিজের টাইমলাইনে লিখেন, "সালেহ উদ্দীন সিফাত, তোর জঙ্গিবাদের রাজনীতি যেখানে ছিলি ঐখানেই কর তোর এসব নোংরা রাজনীতি আমাদের এই সুশৃঙ্খল এলাকায় করিস না। যারা এই জঙ্গি'র জন্য সুপারিশ করছে, তারা ও সাবধান হয়ে যা, না হলে তোদের আস্ত ও ঠিক থাকবে না। জঙ্গি, জামাত-শিবির এর ঠাই আমাদের ইউনিয়নে কখনো হবে না।
জয় বাংলা, জয় বঙ্গবন্ধু।"

উল্লেখ্য, সিফাত কোটা সংস্কার আন্দোলনে গড়ে ওঠা প্লাটফর্ম বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের একজন সক্রিয় কর্মী।

ঢাকা, ০৯ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএম//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।