ঢাবিতে বিশেষ সমাবর্তন নির্ধারিত সময়ে হচ্ছে না


Published: 2020-08-10 01:10:52 BdST, Updated: 2020-09-28 15:03:42 BdST

ঢাবি লাইভ: করোনা সংক্রমণের কারণে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) বিশেষ সমাবর্তন নির্ধারিত সময়ে অনুষ্ঠিত হচ্ছে না। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সম্মানসূচক 'ডক্টর অব লজ (মরণোত্তর)' ডিগ্রি প্রদানের বিশেষ সমাবর্তন ৫ সেপ্টেম্বর হওয়ার কথা থাকলেও তা অনুষ্ঠিত হচ্ছে না।

এবিষয়ে জানতে চাইলে ঢাবি ভিসি প্রফেসর ড. মো. আখতারুজ্জামান বলেন, আমরা ৫ সেপ্টেম্বর জাতির জনকের জন্য বিশেষ সমাবর্তন করার সিদ্ধান্ত নিয়েছিলাম। কিন্তু করোনার কারণে তা যথাসময়ে করতে পারছি না। প্রধানমন্ত্রী ও রাষ্ট্রপতির কাছে এ বিষয়ে চিঠি দিয়েছি। ওনারা আমাদেরকে একটি তারিখ ঠিক করে দিবেন।

ভিসি আরও বলেন, জাতির জনককে সমাবর্তন দেয়ার এ সিদ্ধান্ত ইতিহাসের খুব গুরুত্বপূর্ণ ঘটনা। আমরা এ কাজটি খুব উৎসবমুখর পরিবেশে করতে চাচ্ছি। এখানে দেশ বিদেশের প্রায় পাঁচ হাজার অতিথি থাকবেন। বঙ্গবন্ধুর পরিবারের সদস্যরা থাকবেন। এছাড়া, দেশের বিভিন্ন বরেণ্য রাজনীতিবিদ ও শিক্ষাবিদরা থাকবেন।

উল্লেখ্য, চলতি বছরের ২৩ জানুয়ারি ভিসির কার্যালয়ে মুজিববর্ষ উদযাপন উপলক্ষে গঠিত সমন্বয় কমিটির সভায় ৫ সেপ্টেম্বর বঙ্গবন্ধুকে ডক্টর অব লজ (মরণোত্তর) ডিগ্রি দেয়ার সিদ্ধান্ত হয়। এতে নোবেল বিজয়ী বাঙালি অর্থনীতিবিদ অভিজিৎ ব্যানার্জিকে সমাবর্তন বক্তা রাখা হয়।


ঢাকা, ১০ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।