শাহজালাল বিশ্ববিদ্যালয়ের ২ শিক্ষার্থীসহ ৫ জেএমবি আটক


Published: 2020-08-11 21:58:29 BdST, Updated: 2020-09-24 18:20:49 BdST

লাইভ প্রতিবেদক: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২ শিক্ষার্থীসহ ৫ জেএমবি সদস্যকে আটক করেছে পুলিশ। টানা ২ দিনের অভিযানে সিলেট জেএমবির আঞ্চলিক কমান্ডার নাইমুজ্জামানসহ জেএমবির সক্রিয় সদস্যদের আটক করা হয়।

জানা গেছে, হযরত শাহজালাল (র.) মাজারে জঙ্গি হামলার পরিকল্পনা করেছিল আটকরা। জঙ্গিরা হামলার জন্য সবরকম প্রস্তুতিও নিয়েছিল। খুব শীঘ্রই হামলা চালাতে টিম নির্ধারণ করেছিল। কিন্তু তাদের সেই পরিকল্পনা সফল হতে দেয়নি পুলিশ। আটক ওই ৫ জেএমবির সদস্যদের থেকে এমন চাঞ্চল্যকর তথ্য পেয়েছে পুলিশ।

গ্রেফতারকৃত নাইমুজ্জামান ও রবি শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ছাত্র। সায়েম মদনমোহন কলেজের ছাত্র।

পুলিশ সূত্রে জানা গেছে, যাদের আটক করা হয়েছে তাদের ঢাকায় আনা হচ্ছে। বুধবার তাদেরকে আদালতে হাজির করা হতে পারে। জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ডে নেয়ার আবেদন করা হবে। গ্রেফতারকৃতদের মধ্যে নাইমুজ্জামান সিলেট জেএমবির আঞ্চলিক কমান্ডার। সিলেট অঞ্চলে জঙ্গিদের সংগঠিত করা, তাদের প্রশিক্ষণ এবং জঙ্গিবাদে উদ্বুদ্ধ করার মূল দায়িত্ব নাইমুজ্জামান পালন করতো।

সিটিটিসির উপ-কমিশনার সাইফুল ইসলাম জানান, সম্প্রতি রাজধানীর পল্টনে একটি বোমা বিস্ফোরণ ঘটে। গ্রেফতারকৃতরা ওই বোমা বিস্ফোরণের সঙ্গে জড়িত।

গত রবিবার থেকে ডিএমপির কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট (সিটিটিসি) এবং পুলিশ সদর দফতরের ল'ফুল ইন্টারসেপশন সেল (এলআইসি) যৌথভাবে অভিযান পরিচালনা করে তাদের আটক করা হয়।


ঢাকা, ১১ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।