কালবৈশাখী ঝড়ে লন্ডভন্ড রাবির প্যারিস রোড


Published: 2019-05-17 21:24:28 BdST, Updated: 2019-06-20 14:03:22 BdST

রাবি লাইভ: প্রায় আধা ঘণ্টাব্যাপী প্রবল ঝড় ও বৃষ্টিপাতের কারণে লন্ডভন্ড হয়ে পড়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) প্যারিস রোডসহ পুরো ক্যাম্পাস। শতাধিক গাছপালা ভেঙ্গে ও উপড়ে পড়েছে এবং বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

এদিকে ঝড়ে সবচেয়ে বেশি ক্ষতি হয়েছে বিশ্ববিদ্যালয়ের ঐতিহ্যবাহী প্যারিস রোডের। প্যারিস রোডের গাছ উপড়ে গিয়ে এবং বড় বড় গাছে ডাল ভেঙ্গে পড়ে রাবি ভিসির বাস বভনের পাচিল ভেঙ্গে গেছে। পুরো রাস্তা জুড়েই বড় বড় ডালপালা ছড়িয়ে ছিটিয়ে আছে। তবে এতে প্রাণহানির কোন ঘটনা ঘটেনি।

ক্যাম্পাসের সরেজমিনে দেখা যায়, বিকাল ৪টার পর আকাশে কালো মেঘে ঢেকে যায়। এর কিছুক্ষণ পর প্রবল বেগে শুরু হতে থাকে বাতাস ও বৃষ্টি। প্রবল ঝড়ে কারণে ক্যাম্পাসের প্রশাসন ভবন-২, বাসস্ট্যান্ড, প্রধান ফটক, পুরোতন ফোকলোর মাঠ, টুকিটাকি চত্বর, আম চত্বরে গাছ ১০/১৫ টি গাছ উপড়ে মাটিতে পড়ে গেছে।

এছাড়াও ক্যাম্পাসের বিভিন্ন জায়গা এবং আবাসিক হলের ভিতরে-বাইরে প্রায় শতাধিক গাছের ডালপালা ভেঙ্গে পড়েছে। তবে ইতিমধ্যে বিশ্ববিদ্যালয় প্রশাসনের উদ্যোগে রাস্তার উপরে পড়ে থাকা গাছের ডালপালা সরিয়ে নিতে দেখা গেছে।


ঢাকা, ১৭ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।