পিএসসি‘র ভাইভা বোর্ড নিয়ে প্রশ্ন রাবি প্রক্টরের...


Published: 2019-08-02 23:10:57 BdST, Updated: 2019-08-17 18:34:50 BdST

রাশেদ রাজন, রাবি : বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের (পিএসসি) ভাইভা বোর্ড নিয়ে প্রশ্ন তুলেছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) প্রক্টর প্রফেসর ড. লুৎফর রহমান। প্রক্টরের প্রশ্ন পিএসসির ভাইভা বোর্ডে একই বিশ্ববিদ্যালয়ের একাধিক শিক্ষককে রাখা হয়, কিন্তু অন্য পাবলিক বিশ্ববিদ্যালয়ের একজনও রাখা হয় না কেন? ইউনিস্যাবের আয়োজনে চতুর্থবারের মত ড্রিম অরেঞ্জ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এই প্রশ্ন তুলেন।

শুক্রবার বিকেলে জগদীশ চন্দ্র বসু বিজ্ঞান ভবনে ওই অনুষ্ঠানের আয়োজন করা হয়। পিএসসির বিষয়ে প্রক্টর আরো বলেন, রাবি শিক্ষার্থীদের আন্দোলন করা উচিৎ এই পক্ষপাতদুষ্ট আচরণের বিরুদ্ধে।

শুধুমাত্র ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা সেখানে সুযোগ পান। এর ফলে বিসিএস পরীক্ষায় তাদের শিক্ষার্থীরা বেশি টিকে।

অথচ আমাদের ছাত্র-ছাত্রীরা মেধার দিক দিয়ে তাদের চেয়ে পিছিয়ে নেই। আর তাই পিএসসির এই পক্ষপাতদুষ্ট আচরণ বন্ধ করতে রাবি শিক্ষকদের ভাইভা বোর্ডে রাখা প্রয়োজন।

রাজশাহী বিভাগের রেজিওনাল সেক্রেটারি জহির উদ্দীনের নেতৃত্বে অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইউনিস্যা রাজশাহী বিভাগের সাবেক আঞ্চলিক পরিচালক এজাজুল হক লিমন। সম্মানিত অতিথি ছিলেন ছাত্র উপদেষ্টা প্রফেসর ডঃ লায়লা আরজুমান বানু, প্রফেসর ডঃ সাদেকুল আরেফিন মাতিন, আবদুল্লাহ মোহাম্মদ সাকিব প্রমুখ। অনুষ্ঠানে ২০০ শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

ঢাকা, ০২ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।