রুয়েটে শিক্ষক লাঞ্চনার ঘটনায় ববি শিক্ষক সমিতির নিন্দা


Published: 2019-08-17 17:37:30 BdST, Updated: 2019-09-21 08:34:00 BdST

ববি লাইভ: রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট) এর ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগের সহকারী অধ্যাপক রাশেদুল হাসানকে লাঞ্ছিত করার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বরিশাল বিশ্ববিদ্যালয় (ববি) শিক্ষক সমিতি।

শনিবার (১৭ আগস্ট) বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির ভারপ্রাপ্ত সভাপতি সরদার কায়সার আহমেদ ও সাধারণত সম্পাদক আবু জাফর মিয়া স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ নিন্দা প্রকাশ করা হয়।

এতে বলা হয় বরিশাল বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি রাশেদুল হাসানের উপর কাপুরুষোচিত ন্যাক্কারজনক হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছে। একই সাথে এ ঘটনার সাথে জড়িতদের দ্রুত সময়ের মধ্যে গ্রেফতার পূর্বক দৃষ্টান্তমূলক শাস্তির জোড় দাবী জানাচ্ছে।

সর্বোপরি বখাটেদের দৌরাত্ম্যের লাগাম টেনে ধরে সমাজে নারীদের অবাধ ও নিরাপদ বিচরণ করার লক্ষে সমগ্র বাংলাদেশ আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সরাসরি হস্তক্ষেপের মাধ্যমে উত্ত্যক্তের মত জঘন্য অপরাধীদের দ্রুত শনাক্তকরণ পূর্বক যথাযথ শাস্তি নিশ্চিত করে এহেন ঘৃণ্য অপরাধ নিয়ন্ত্রণ করার লক্ষে সংশ্লিষ্ট সকলকে আশু পদক্ষেপ গ্রহণ করার জন্য বরিশাল বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি জোর আহ্বান জানাচ্ছে।

উল্লেখ্য, গত ১০ ই আগস্ট ২০১৯ তারিখে ছাত্রজীবনে কৃতিত্বপূর্ণ ফলাফলের জন্য গোল্ড মেডেল প্রাপ্ত রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ( রুয়েট) এর ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগের সহকারী অধ্যাপক রাশেদুল হাসান এর স্ত্রী কে কতিপয় বখাটে যুবক উত্ত্যক্ত করলে তিনি তার প্রতিবাদ করেন। এতে ক্ষিপ্ত হয়ে তারা রাশেদুল হাসানকে শারীরিক ভাবে লাঞ্ছিত করেন।

বিষয়টি বরিশাল বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি বিভিন্ন গণমাধ্যমের মাধ্যমে অবগত হন। বিষয়টি অত্যন্ত বেদনার ও সাধারণ মানুষের নির্বিঘ্নে বিচরণের ক্ষেত্রে মারাত্মক প্রতিবন্ধক বলে মনে করে বরিশাল বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি।

বিবৃতিতে আরও বলা হয়, বিগত কয়েক বছরে এ সম্পর্কিত প্রকাশিত সংবাদ বিশ্লেষণ করে এটা স্পষ্টরূপে প্রতীয়মান যে, মেয়েদের উত্ত্যক্ত করার প্রতিবাদ করায় বিভিন্ন সময়ে মেয়ের বাবা, ভাই, শিক্ষক, চাচা সহ অনেক নিকট আত্মীয় বখাটেদের হামলায় গুরুতর আহত কিংবা নিহত হয়েছে। এ থেকে বলার অপেক্ষা রাখে না যে সারা দেশে বখাটের দৌড়াত্ম উদ্বেগজনক হারে বৃদ্ধি পেয়েছে।

ঢাকা, ১৭ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//আরএইচ

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।