রাবি সাংবাদিকের সিট দখলের ঘটনায় ক্ষমা চাইলো ছাত্রলীগ


Published: 2019-09-12 19:12:26 BdST, Updated: 2019-10-19 05:39:59 BdST

রাবি লাইভ: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) এক সাংবাদিককে আবাসিক হল থেকে জোরপূর্বক বের করে দিয়ে সিট দখলের ঘটনায় ক্ষমা চেয়েছে শাখা ছাত্রলীগ। বৃহস্পতিবার বিকেলে সংগঠনটির সভাপতি গোলাম কিবরিয়া ও সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনু সাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যেমে ক্ষমা চান তারা।

এর আগে, ‘এশিয়ান এজ’ পত্রিকার বিশ্ববিদ্যালয় প্রতিনিধি এবং আইন বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী সাকিব আল হাসান বিশ্ববিদ্যালয়ের হবিবুর রহমান হলে ২২৪ নম্বর কক্ষে সিট বরাদ্দ পায়। গত সোমবার রাত ৯টার দিকে বরাদ্দকৃত সিটে উঠতে গেলে শাখা আইন অনুষদ ছাত্রলীগের সাধারণ সম্পাদক এবং শাখা ছাত্রলীগ সভাপতি গোলাম কিবরিয়ার অনুসারী মিনহাজুল ইসলাম এর নেতৃত্বে ১৫-২০ জন নেতাকর্মী বাধা দেয় এবং জোরপূর্বক সিট থেকে তার জিনিসপত্র ফেলে দিয়ে সিট দখলে নেয়।

এসময় তাকে অকথ্য ভাষায় গালিগালাজ করে হল থেকে বের করে দেয়। একপর্যায়ে বিষয়টি হল প্রাধ্যক্ষকে জানালে হলে মিনহাজ ভুক্তভোগী সাংবাদিককে মারতে উদ্যত হন। পরে রাত সাড়ে ১০টার দিকে ছাত্রলীগের সভাপতি-সা. সম্পাদক হলে এসে হল প্রাধ্যক্ষের কক্ষে বৈঠকে বসেন। প্রায় ঘন্টাব্যাপী বৈঠক শেষে তারা ওই সিট দখলে রেখে চলে যান।

আর তাই সাংবাদিকের সাথে রাবি ছাত্রলীগের এধরণের আচরণের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানায় বিশ্ববিদ্যালয়ে কর্মরত সাংবাদিকরা এবং জড়িতদের বিরুদ্ধে দ্রুত সাংগঠনিক ব্যবস্থা নেওয়া ও শাখা ছাত্রলীগকে সাংবাদিকদের কাছে ক্ষমা চাওয়ার জন্য ২৪ ঘন্টার আল্টিমেটাম দেওয়া হয় গত মঙ্গলবার রাতে। এরই প্রেক্ষিতে রাবি শাখা ছাত্রলীগ সাংবাদিকদের কাছে ক্ষমা চায়।

 

ঢাকা, ১২ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।