রাবিতে আন্দোলনকারী ছাত্রকে ছাত্রলীগ-প্রশাসনের হুমকি; থানায় জিডি


Published: 2019-10-13 22:37:05 BdST, Updated: 2019-11-22 16:36:02 BdST

রাবি লাইভঃ রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) আন্দোলনকারী ছাত্রকে ছাত্রলীগ ও প্রশাসনের পক্ষ থেকে হুমকি আসায় থানায় সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে। রোববার সন্ধ্যায় নগরীর মতিহার থানায় এই জিডি করেন রাবির চিত্রকলা, প্রাচ্যকলা ও ছাপচিত্র বিভাগের এম.ফিল এর ছাত্র আব্দুল মজিদ।

জানা যায়, মজিদ রাবির দুর্নীতিগ্রস্ত, অসৎ এবং নিয়োগ বাণিজ্যে জড়িত থাকার অভিযোগ ভিসি ও প্রো-ভিসির অপসারণ ও বুয়েট ছাত্র আবরার হত্যার সুষ্ঠু বিচারের দাবিতে সক্রিয়ভাবে আন্দোলনগুলোতে জড়িত ছিলেন। আর সেই জন্যই বিশ্ববিদ্যালয় প্রশাসন ও ছাত্রলীগের একটি মহল ধারাবাহিকভাবে এই হুমকি দিয়ে আসছে।

জিডিতে উল্লেখ করা হয়, আবরার হত্যা ও ভিসি, প্রো-ভিসির অপসারণের দাবিতে আন্দোলনে জড়িত থাকায়, ফেসবুকে ছাত্রলীগের নেতা হুমকি দিচ্ছে, প্রশাসনের পক্ষ থেকে নানাভাবে হুমকি প্রদান করা হচ্ছে,

থানায় দেওয়া সেই জিডি

 

গত ৬ অক্টোবরে প্রশাসনের দুর্নীতির বিরুদ্ধে একটি কর্মসূচি পালন করার সিদ্ধান্ত ছিল কিন্তু সেদিন দুপুর ২টা ৩০ মিনিটে মজিদকে একটি গোয়েন্দা সংস্থার লোক তুলে নিয়ে যায় এবং সন্ধ্যা ৭টা ১৫ মিনিট পর্যন্ত তাকে আটকে রাখে।

সেখানে তাকে কর্মসূচিতে না থাকার পরামর্শ দেয়া হয়, তার সাথে কিছু শিক্ষক-শিক্ষার্থী বসে চা খেলেও প্রক্টর তাদেরকে হুমকি দিচ্ছে।

এদিকে রাবি শাখা ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া বলেন, ‘যদি আন্দোলনকারীকে হুমকি দিয়ে থাকে কেউ তাহলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। তবে আমি যতটুকু জানি ছাত্রলীগের কেউ কাউকে হুমকি দেয়নি।’

হুমকি দেয়ার বিষয়ে জানতে চাইলে রাবি প্রক্টর প্রফেসর ড. লুৎফর রহমান বলেন, ‘এই অভিযোগ সব মিথ্যা ও বানোয়াট। এরকম কোন কাজ আমি কখনো করিনি। তোমরা জানো না? আমাকে চেনো না?’

ঢাকা, ১৩ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।