বান্ধবীকে হলে দিতে গিয়ে ছুরিকাহত রাবি ছাত্র, প্রতিবাদে অবরোধ


Published: 2019-10-18 23:55:54 BdST, Updated: 2019-11-18 05:14:16 BdST

রাবি লাইভ : রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) অর্থনীতি বিভাগের শিক্ষার্থীকে ছুরিকাঘাতের প্রতিবাদে সড়ক অবরোধ করে বিক্ষোভ করা হয়েছে। এঘটনায় জড়িত ছিনতাইকারীদের আটকের দাবিতে শুক্রবার রাত সাড়ে ৯টা থেকে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে সড়ক অবরোধ করেন শিক্ষার্থীরা। এতে ঢাকা-রাজশাহী মহাসড়কে যানজোটের সৃষ্টি হয়। এর আগে ছিনতাইয়ে ব্যর্থ হয়ে ফিরোজ আনাম নামে ওই ছাত্রের মাথায় আঘাত করে পালিয়ে যায় ছিনতাইকারীরা। শুক্রবার রাত সাড়ে ৭টার দিকে বিশ্ববিদ্যালয়ের শহীদ হবিবুর রহমান মাঠে এ ঘটনা ঘটে।

জানা গেছে, শিক্ষার্থীরা ঘটনাস্থল থেকে রক্তাক্ত অবস্থায় ফিরোজকে উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেছেন।

প্রতক্ষদর্শীরা জানান, ফিরোজ আনামকে হাতুড়ি দিয়ে মাথায়, বুকে, কাধে আঘাত করেছে। ছুরি দিয়ে পায়েররগ কাটার চেষ্টা ও মাথায় আঘাত করা হয়েছে। মাথা দিয়ে প্রচুর রক্তক্ষরণ হয়েছে।

অর্থনীতি বিভাগের ভারপ্রাপ্ত সভাপতি প্রফেসর আব্দুল ওয়াদুদ বলেন, ফিরোজ তার বান্ধবীকে হলে এগিয়ে দিতে যাচ্ছিল। এমন সময় তাদেরকে হবিবুর রহমান হলের যে রাস্তা দিয়ে হলে এগিয়ে দিতে গেলে মোটরসাইকেলে করে এসে তাদের মাঠে নিয়ে যায়। তাদের কাছ থেকে মোবাইল বা টাকা পয়সা দাবি করে। কিন্তু টাকা দিতে না পারলে তখন তার মাথায় আঘাত করা হয়। তিনি বলেন, ফিরোজকে ৮ নাম্বার ওয়ার্ডের ওটিতে নেওয়া হয়েছে। মাথায় সেলাই দেওয়া হচ্ছে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর ডঃ লুৎফর রহমান বলেন, সর্বস্তরের গোয়েন্দা সংস্থা ও পুলিশ প্রশাসন অপরাধীদের ধরতে কাজ করছে। আশাকরি দ্রুত অপরাধীদের ধরতে সক্ষম হবো ইনশাল্লাহ।

ঢাকা, ১৮ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএস

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।