রাবির ভর্তি পরীক্ষার প্রস্তুতি শেষ, ২১ ও ২২ অক্টোবর পরীক্ষা


Published: 2019-10-19 19:40:53 BdST, Updated: 2019-11-22 16:19:44 BdST

রাবি লাইভঃ রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষে স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে আগামী ২১ ও ২২ অক্টোবর। বহুনির্বাচনী প্রশ্ন (এমসিকিউ) ও লিখিত উভয় পদ্ধতিতে এবারের পরীক্ষা অনুষ্ঠিত হবে। জালিয়াতি, অপতৎপরতা ঠেকাতে প্রয়োজনীয় ব্যবস্থা সম্পন্ন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

শনিবার সকালে বিশ্ববিদ্যালয়ের শহীদ তাজউদ্দীন আহমদ সিনেট ভবনে ভর্তি পরীক্ষা সংক্রান্ত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়। এ সময় বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. আনন্দ কুমার সাহা, চৌধুরী মোহম্মদ জাকারিয়া, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. এম মোস্তাফিজুর রহমান, ছাত্র উপদেষ্টা অধ্যাপক ড. লায়লা আরজুমান বানু, জনসংযোগ প্রশাসক অধ্যাপক ড. প্রভাষ কুমার কর্মকার প্রমুখ উপস্থিত ছিলেন।

জানাগেছে এবারের পরীক্ষায় তিনটি ইউনিটে মোট আসন সংখ্যা ৪ হাজার ৭১৩টি। এ ইউনিটে ভর্তিচ্ছু ৩১ হাজার ১২৯ জন, বি ইউনিটে ১৫ হাজার ৭৩২ জন এবং সি ইউনিটে ৩১ হাজার ২২৯ জন ভর্তিচ্ছু রয়েছেন।

২১ অক্টোবর প্রথম দিন সকাল ৯টা থেকে ১০টা ৪৫ পর্যন্ত ইউনিট-এ, গ্রুপ-১ এর (রোল ১০০০১ থেকে ২৫৫৬৫ পর্যন্ত), বেলা ১১টা ৪৫ থেকে দুপুর ১টা ৩০ পর্যন্ত ইউনিট-এ এর গ্রুপ-২ এর (রোল ৫০০০১ থেকে ৬৫৫৬৪ পর্যন্ত), এরপর বিকেল ৩টা থেকে ৪টা ৪৫ পর্যন্ত, ইউনিট-বি এর গ্রুপ-১ এর (বাণিজ্য) রোল ১০০০১ থেকে ১৮৬৩৭ পর্যন্ত এবং ইউনিট-বি এর গ্রুপ-২ (অ-বাণিজ্য) রোল ৮০০০১ থেকে ৮৭০৯৫ এর ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

পরের দিন ২২ অক্টোবর সকাল ৯টা থেকে ১০টা ৪৫ পর্যন্ত ইউনিট-সি এর গ্রুপ-১ (বিজ্ঞান) রোল ১০০০১ থেকে ২৫২৫৭, বেলা ১১টা ৪৫ থেকে দুপুর ১টা ৩০ পর্যন্ত ইউনিট-সি এর গ্রুপ-২ (বিজ্ঞান) রোল ৫০০০১ থেকে ৬৫২৫৬ পর্যন্ত ও ইউনিট-সি এর গ্রুপ-৩ (অ-বিজ্ঞান) রোল ৮০০০১ থেকে ৮০৭১৬ পর্যন্ত পরীক্ষা অনুষ্ঠিত হবে।

ঢাকা, ১৯ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।