রাবিতে পরীক্ষার আগের দিনেই ভয়ংকর পথে ফার্স্টক্লাস সেকেন্ড বয়!


Published: 2019-10-29 02:00:29 BdST, Updated: 2019-11-19 03:59:19 BdST

রাবি লাইভ : রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ফলিত গণিতের তৃতীয় বর্ষের ছাত্র ছিলেন ফিরোজ কবির। ক্লাসে সিরিয়াস সেই ছাত্রটি সবসময় ভালো ফল করে আসছিলেন। তবে ফাইনাল পরীক্ষার আগের দিনে সব শেষ করে দিলেন তিনি। ৩য় বর্ষের সমাপনী পরীক্ষা দেয়া হলো না তার। এর আগেই তিনি না ফেরার দেশে চলে গেছেন। ফিরোজ কবির নামের ওই ছাত্রের বাড়ি গাইবান্ধা জেলায়। গলায় ফাঁস দিয়ে তিনি আত্মহত্যা করেছেন বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

ফিরোজের বন্ধু জহুরুল ইসলাম ইমন জানান, বিভাগের মেধা তালিকায় ২য় স্থানে আছে সে। পড়ালেখা নিয়ে ব্যস্ত থাকতো। বাবা নাই তার। তবে সবার সাথে ততোটা মিশতো না।

জানা গেছে, সোমবার (২৮ অক্টোবর) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে বিশ্ববিদ্যালয় পার্শ্ববর্তী আমজাদের মোড় এলাকার রাজু ছাত্রাবাস থেকে ফিরোজ কবিরের লাশ উদ্ধার করে মতিহার থানা পুলিশ। মেসে অবস্থানকারী শিক্ষার্থীরা জানান, রুম খোলা ছিল না। অনেক ডাকাডাকির পর উপায় না দেখে মতিহার থানা পুলিশকে বিষয়টি জানান তারা। পরে পুলিশ এসে রুমের দরজা ভেঙ্গে শিক্ষার্থীর ঝুলন্ত লাশ উদ্ধার করে।

মতিহার থানা পুলিশের ওসি হাফিজুর রহমান বলেন, রুমের মধ্যে ফ্যানের সাথে দড়ি দিয়ে ফাঁস দেওয়া এক শিক্ষার্থীর লাশ উদ্ধার করা হয়েছে। লাশ ময়নাতদন্তের জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হচ্ছে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর ড. লুৎফর রহমান বলেন, ছেলেটির পরিবারের সাথে কথা হয়েছে। আগামীকাল মঙ্গলবার সকালে তাদের কাছে লাশ হস্তান্তর করা হবে।

এদিকে, সহপাঠী রেজাউল করিম বলেন, সকাল সাড়ে ৯টায় ফিরোজের সঙ্গে সর্বশেষ কথা হয় তার। ও বলেছিলেন পরীক্ষা দেবে না। পরীক্ষা দিবে না বললে ভাবছিলাম হয়তো মজা করে বলছে। এমন একটা ঘটনা ঘটাবে বিশ্বাসই করতে পারছি না। তবে ২য় বর্ষের মাঝামাঝি সময়ে ভালো লাগে না, ভালো লাগেনা এমন করতো ফিরোজ। আমরা অনেক বোঝাতাম। গত কালকেও একসাথে নামাজ পড়েছি। কোনো সম্পর্কগত সমস্যাও নেই যতদূর জানি।

ঢাকা, ২৯ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএস

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।