শিক্ষার্থীদের আন্দোলনে অচল পাবনা প্রযুক্তি বিশ্ববিদ্যালয়


Published: 2019-11-03 19:53:06 BdST, Updated: 2019-11-20 02:48:53 BdST

পাবিপ্রবি লাইভ: পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (পাবিপ্রবি) একদফা দাবিতে বিক্ষোভ করছে শিক্ষার্থীরা। ক্লাস ও পরীক্ষাসহ সব কার্যক্রম বন্ধ রয়েছে ক্যাম্পাসে। দুর্নীতি ও অনিয়মের অভিযোগে বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. এম রোস্তম আলীসহ প্রশাসনের সব কর্মকর্তার পদত্যাগের দাবিতে বিক্ষোভ করছে শিক্ষার্থীরা।

জানা গেছে, গত এক সপ্তাহ ধরে শিক্ষার্থীদের চলমান আন্দোলনে অচল অবস্থা বিরাজ করছে পাবিপ্রবি ক্যাম্পাসে। রবিবার জেল হত্যা দিবসের জন্য আন্দোলন কর্মসূচি সাময়িকভাবে বন্ধ রাখে শিক্ষার্থীরা। তবে একদফা দাবি থেকে সরে আসেনি আন্দোলনকারীরা।

আগামীকাল সোমবার থেকে আবারও মাঠে থাকবেন বলে জানিয়েছেন আন্দোলনরত শিক্ষার্থীরা। এমন অবস্থায় ঢিলেঢালাভাবে চলছে প্রশাসনিক কার্যক্রম। তবে দাবির বিষয়ে শিক্ষার্থীদের সঙ্গে আলোচনার কথা থাকলেও ভিসি তাদের সঙ্গে কোনো আলোচনায় বসে নি।

এদিকে, চলমান এই আন্দোলন এবং অস্থিতিশীল পরিস্থিতি স্বাভাবিক করতে গত শনিবার ভিসির বাস ভবনে প্রক্টরিয়াল বডি, সকল অনুষদের ডিন, প্রভোস্ট, ছাত্র উপদেষ্টাদের নিয়ে জরুরি বৈঠকে বসেন ভিসি।

আন্দোলনরত শিক্ষার্থীরা জানান, ভিসি স্যার আমাদের কথা এবং আন্দোলনের বিষয়ে কোনো গুরত্ব দিচ্ছে না। তিনি তার সিদ্ধান্তে অটল রয়েছেন। আমরাও আমাদের দাবির বিষয়ে অনড় রয়েছি। একদফা দাবিতেই আমাদের আন্দোলন চলবে।

চলমান পরিস্থিতি নিয়ে পাবিপ্রবির প্রক্টর ড. প্রতীম কুমার দাস বলেন, বিশ্ববিদ্যালয়ে এই পরিস্থিতির বিষয় নিয়ে ভিসি স্যার জরুরি ভিত্তিতে সব অনুষদের ডিন, হল প্রভোস্ট, প্রক্টর, ছাত্র উপদেষ্টা ও শিক্ষক সমিতির সভাপতিদের নিয়ে মিটিং করেছেন। তাদের উপর দায়িত্ব দিয়েছেন স্যার। সমস্যা সমাধানের জন্য তারা ছাত্রদের সঙ্গে আলোচনায় বসবেন বলে জানান তিনি।

পাবিপ্রবির মানবিক ও সামাজিক অনুষদের ডিন ড. হাবিবুল্লার বলেন, রাতে ভিসি স্যারের বাসভবনে সব অনুষদের ডিন, হল প্রভোস্ট, প্রক্টর, ছাত্র উপদেষ্টা এবং শিক্ষক সমিতির সভাপতিদের নিয়ে বৈঠক করেছেন। ১০ সদস্য বিশিষ্ট এই কমিটির সমন্বয়ক হলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রভোস্ট সাইফুল ইসলাম। তিনি সবাইকে সঙ্গে নিয়ে সমস্যা সমাধানের জন্য ছাত্রদের সঙ্গে কথা বলবেন।


ঢাকা, ০৩ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।