রাবির ১৩ শিক্ষার্থী পেলেন ডিনস্ অ্যাওয়ার্ড


Published: 2019-11-18 19:15:14 BdST, Updated: 2019-12-11 17:13:34 BdST

রাবি লাইভঃ পরীক্ষায় কৃতীত্বপূর্ণ ফলাফল অর্জন করায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) কলা অনুষদভূক্ত বিভিন্ন বিভাগের ১৩ শিক্ষার্থীকে ‘কলা অনুষদ ডিনস্ অ্যাওয়ার্ড-২০১৮’ প্রদান করা হয়েছে। সোমবার বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের ডিনস্ কমপ্লেক্স ভবনে আয়োজিত এক অনুষ্ঠানে শিক্ষার্থীদের হাতে এ পদক তুলে দেন বিশ্ববিদ্যালয় ভিসি প্রফেসর এম আব্দুস সোবহান।

এসময় ভিসি বলেন, ‘বিশ্ববিদ্যালয়ে যারা ভর্তি হয় তারা সবাই মেধাবী। যারা পরিশ্রম করে তাদের পরিশ্রম কখনো বিফলে যায় না। তাই মেধার সঠিক চর্চা ও নিয়মিত অধ্যাবসায় করে মেধার বিকাশ ঘটাতে হবে।’ শুধু নিজের জন্য নয় বরং সাধারণ মানুষের জন্য এ মেধা প্রয়োগ করতে হবে।

অ্যাওয়ার্ডপ্রাপ্ত শিক্ষার্থীরা হলেন, দর্শন বিভাগের শামীমা তাসনিম ও কনিকা রানী সরকার, ইতিহাস বিভাগের সপ্তামী আকতার, ইংরেজি বিভাগের শারমিন আক্তার, বাংলা বিভাগের মোছা. ববিতা খাতুন, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের আল মামুন, আরবি বিভাগের হাশমতুল্লাহ, ইসলামিক স্টাডিজ বিভাগের আল আমিন,

সঙ্গীত বিভাগের রুম্মান আরা হোসেন দৃষ্টি, নাট্যকলা বিভাগের মো. রাসেল রানা, ফারসি ভাষা ও সাহিত্য বিভাগের রওনক জাহান স্বর্ণা, সংস্কৃত বিভাগের মুশফিকা রহমান এবং উর্দু বিভাগের শামিমা আক্তার। এর মধ্যে সর্বোচ্চ ফলাফল ৩.৯০ সিজিপিএ পেয়ে এই অনুষদের মধ্যে প্রথম স্থান অর্জন করেন আররি বিভাগের হাশমতুল্লাহ।

কলা অনুষদের অধিকর্তা প্রফেসর মো. ফজলুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ভিসি প্রফেসর এম আব্দুস সোবহান। বিশেষ অতিথি ছিলেন প্রো-ভিসি প্রফেসর ড. আনন্দ কুমার সাহা ও প্রফেসর ড. চৌধুরী মো. জাকারিয়া।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয় ছাত্র উপদেষ্টা প্রফেসর ড. লায়লা আরজুমান বানু, জনসংযোগ দপ্তরের প্রশাসক প্রফেসর ড. প্রভাষ কুমার কর্মকার এবং বিভিন্ন বিভাগের সভাপতি ও শিক্ষকমণ্ডলী উপস্থিত ছিলেন।

ঢাকা, ১৮ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।