জ্ঞানের সাথে আলোর পথে “স্বপ্নচরের” স্বপ্ন যাত্রা


Published: 2020-03-07 00:15:53 BdST, Updated: 2020-04-06 23:34:48 BdST

রাবি লাইভঃ কিশোরগঞ্জ জেলার গ্রাম থেকে গ্রামন্তরে শিক্ষার আলো ছড়িয়ে দিতে “স্বপ্নচর” সংগঠনের যাত্রা শুরু হয়েছে। জেলার সুবিধা বঞ্চিত শিশুদের শিক্ষার আলো ছড়িয়ে দিতে শিশুশ্রম বন্ধ ও শিক্ষা অর্জনে উৎসাহিত করতেই যাত্রা শুরু হয় সংগঠনটির।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মোশারফ হোসেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের তুলি মোদক, ইডেন মহিলা কলেজের রুবাইয়া ফেরদৌস বন্যা সহ গুরুদয়াল সরকারি কলেজ, ওয়ালিনেওয়াজ খান কলেজ, কিশোরগঞ্জ সরকারি মহিলা কলেজসহ কিশোরগঞ্জ জেলা থেকে পড়তে আসা দেশের বিভিন্ন পাবলিক ও জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উদ্যোগে “স্বপ্নচরের” স্বপ্ন যাত্রা শুরু হয়েছে। “জ্ঞানের সাথে আলোর পথে” এই স্লোগানকে সামনে রেখে এই সংগঠনের যাত্রা শুরু হয় গত ফেব্রুয়ারি মাসের ৬ তারিখে।

সংগঠন সংশ্লিষ্টরা বলছেন, জেলার সুবিধা বঞ্চিত শিশুদের শিক্ষার আলো ছড়িয়ে দিতে শিশুশ্রম বন্ধ ও শিক্ষা অর্জনে উৎসাহিত করতে অভিভাবকদের সচেতনতামূলক নানামূখী কর্মসূচি হাতে নেবেন তারা। প্রাথমিক বিদ্যালয় পর্যন্ত শিক্ষাপ্রদান ও শিক্ষা উপকরণ দিয়ে সহযোগিতা করবেন বলেও জানিয়েছেন।

রাবির ছাত্র মোশারফ হোসেন বলেন, অজ্ঞতা মানুষকে অন্ধকারের দিকে ধাবিত করে। অন্ধকার মানেই না জেনে না বুঝে যেকোনো কাজ করে ফেলা যা সমাজের জন্য অভিশাপ হয়ে দাঁড়ায়। এমন অনেক ঘটনা আছে যা অনেকের পরিবারে বয়ে এনেছে অশান্তি আর চোখ ভরা কান্না।

শিক্ষার এই অভিশপ্ত অবস্থা থেকে মুক্তি দিবে বলে তারা আশাবাদী। তাই স্বপ্নচর সংগঠনের মাধ্যমে জ্ঞানের আলো, সমাজের প্রতিটা ঘরে ঘরে পৌছে দিতে তারা ঐক্যবদ্ধ হয়ে কাজ করে যাবে।

স্বপ্নচর সংগঠনকর্মীদের নিয়ে দ্বিতীয় বারের মতো সভা অনুষ্ঠিত হবে আগামীকাল শনিবার ৭ মার্চ বিকেল ৪ টায় গুরুদয়াল সরকারি কলেজে।

ঢাকা, ০৬ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)/আরআর/টিআর

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।