দুরুল হুদা কাণ্ডে রাবি ছাত্র উপদেষ্টার অব্যাহতি


Published: 2020-03-08 17:27:40 BdST, Updated: 2020-04-06 23:32:25 BdST

রাবি লাইভঃ রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা প্রফেসর ড. লায়লা আরজুমান বানুকে তার পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। ‘বিশ্ববিদ্যালয়ের স্বার্থে’ তাকে অব্যাহতি দেওয়া হয়েছে বলে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর ড. এম এ বারী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয়।

রবিবার বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার স্বাক্ষরিত ওই বিজ্ঞপ্তিতে উল্লেখ্য করা হয়েছে উক্ত পদে নিয়োগ না দেওয়া পর্যন্ত অতিরিক্ত দায়িত্ব হিসেবে ছাত্র উপদেষ্টার দায়িত্ব পালন করবেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর ড. লুৎফর রহমান।

তবে অব্যাহতির কারণ সম্পর্কে ছাত্র উপদেষ্টা বলছেন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের স্কুল শিক্ষক দুরুল হুদার সাময়িক বহিস্কার নিয়ে গত ২০ ফেব্রুয়ারি এক রিট আবেদনের প্রেক্ষিতে বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. এম আব্দুস সোবহানসহ ১১ জনের বিরুদ্ধে হাইকোর্টে একটি রিট আবেদন করা হয়।

এর প্রেক্ষিতে আমাকে ভিসি ডেকে বলেন, এই রিট তুমি করেছো। এটা প্রশাসন বিরোধী কাজ। তাই তুমি প্রশাসনে থাকতে পারো না। তোমার এখানে থাকার অধিকার নেই।

শেষে আবার বলেছে যে, তুমি ঠিক মতো দায়িত্ব পালন করছো না। এরপর আমাকে ব্যক্তিগত কারণ দেখিয়ে পদত্যাগ করতে বলেন তিনি (ভিসি)। আমি পদত্যাগ করতে রাজি হইনি পরে আমাকে অব্যহতি দেওয়া হয়েছে।

ঢাকা, ০৮ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//আরআর//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।