প্রধানমন্ত্রীকে নিয়ে স্ট্যাটাস, রাজশাহীতে তোলপাড়


Published: 2020-04-01 23:18:37 BdST, Updated: 2020-12-05 21:16:49 BdST

রাশেদ রাজন, রাবিঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে ফেসবুক পেইজে স্ট্যাটাস দেয়ায় রাকসু আন্দোলন মঞ্চের সমন্বয়ক আব্দুল মজিদ অন্তরের বাড়িতে গিয়ে গোয়েন্দা সংস্থার লোকেদের তল্লাশি ও হত্যার হুমকির অভিয়োগ উঠেছে।

গতকাল মঙ্গলবার সন্ধ্যারর পরে বগুড়ার ধূনট থানার রামডি এলাকায় তার নিজ বাড়িতে গিয়ে এই হত্যার হুমকি ও বাড়ি তল্লাশি চালায় বেশ কয়কেজন গয়েন্দা সংন্থার লোক। তবে তাদের সংস্থার নাম পরিচয় গোপন রেখে এই অভিযান চালিয়েছে। অন্তরকে না পেয়ে মাথায় পি*স্তল ঠেকিয়ে পরিবারের অন্য সদস্যেদেরও হত্যার হুমকি দেয় বলে জানিয়েছেন অন্তরের বড় ভাই মোতালেব হোসেন।

তিনি আরো জানান, প্রথমে ২ জন পরে একটি হাইচে (মাইক্রোবাস) ৬ জন সদস্য আসে অন্তরকে তুলে নিয়ে যেতে। তারা সবাই মুখোশধারী ছিল। অন্তরের বাড়িতে প্রায় ৪ ঘন্টা অবস্থান করেন তারা। অন্তর বর্তমানে চিত্রকলা, প্রাচ্যকলা ও ছাপচিত্র বিভাগের এম.ফিল এর ছাত্র।

জানা গেছে, রাজশাহী বিশ্ববিদ্যালয় রাকসু আন্দোলন মঞ্চের সমন্বয়ক আব্দুল মজিদ অন্তর গত ২৯ মার্চ তার সংগঠনের পেইজে প্রধানমন্ত্রীর বক্তব্যের একটি নিউজ " করোনার সঙ্গে লড়াই করার সক্ষমতা বাংলাদেশের আছে" লিংক শিয়ার করে স্ট্যাটাস দেয়। স্ট্যাটাসটি হলো" একবেলা খাবার দেওয়ার মুরদ নাই, চিকিৎসার যন্ত্র নাই, হাসপাতালে কোন চিকিৎসা নাই, জনগণের টাকা লুটপাট করে বিদেশে পাচার করছে, আবার বড় বড় ডাইলগ দিয়ে বেড়ায়!!! বেহায়া কথাকার"

স্ট্যাটাস

 

এ বিষয়ে অন্তরের সাথে যোগাযোগ করলে তিনি ক্যাম্পাসলাইভকে জানান, সম্প্রতি করোনা ভাইরাসের আগ্রাসী থাবায় থমকে পড়েছে প্রতিটি দেশের জনগণ। বিশেষ করে সবচেয়ে বেশি বিপাকে পড়তে হয়েছে উন্নয়নশীল ও নিম্ন আয়ের রাষ্ট্রগুলো। এদেশের সরকার শুরু থেকেই করোনা প্রতিরোধে সকল প্রস্তুতি সম্পূর্ণ দাবি করে আসলেও বর্তমনা পরিস্থিতিতে ব্যাপকভাবে সমালোচনার মুখে পড়ে রাষ্ট্রীয় ব্যবস্থা।

এদেশ কতটুকু উন্নয়নের মহাসড়কে পরিণত হয়েছে তা চিকিৎসা ব্যবস্থার দিকে তাকালেই বোঝা যায়। আমরা দেশের নাগরিক সরকারে সমালোচনা করার অধিকার আছে, অন্যায়ের প্রতিবাদ করা আমাদের নৈতিক দায়িত্ব।

উল্লেখ্য, আব্দুল মজিদ অন্তর রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ছাত্রদের অধিকার আদায়ে বিভিন্ন আন্দোলন সংগ্রামের নেতৃত্ব দিয়ে আসছেন। বিশ্ববিদ্যালয় প্রশাসনের বিভিন্ন দুর্নীতির বিরুদ্ধে প্রতিবাদ করতে গিয়ে বেশ কয়েকবার হত্যার হুমকির স্বীকার হয়েছেন।

গত ১৩ অক্টোবর ২০১৯ তারিখে রাবি প্রক্টর হত্যার হুমকি দেয়ায় মতিহার থানায় একটি জিডিও করেছিলেন তিন। রাবি প্রশাসনের দুর্নীতি নিনিয়ে আন্দোলন গড়ে তুলে একটি গয়েন্দা সংস্থা লোকেরা ক্যাম্পাস থেকে তুলে নিয়ে যায় এবং হত্যার হুমকি দিয়ে আন্দোলন থেকে সরে আসার কথা বলেন।

এর আগে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের ওপর ছাত্রলীগ ও প্রশাসনের হামলার প্রতিবাদ করা অবস্থা রাবির মেইন গেট থেকে পুলিশ পিটিয়ে তুলে নিয়ে যায়।

এ বিষয়ে জানতে চাইলে ধূনট থানার ওসি কৃপা সিন্দু বালা বলেন, এধরণের ঘটনা তাদের জানা নেই। আর স্ট্যাটাস নিয়ে এরকম কিছু করার কথাও না পুলিশের।"

ঢাকা, ০১ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//আরআর//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।