পকেট খরচ জমিয়ে দুস্থদের সহায়তা রাবি শিক্ষার্থীর


Published: 2020-04-10 02:18:26 BdST, Updated: 2020-06-04 23:34:21 BdST

রাশেদ রাজন: ''মানুষ মানুষের জন্যে, জীবন জীবনের জন্যে- একটু সহানুভূতি কি- মানুষ পেতে পারে না? ও বন্ধু, মানুষ মানুষের জন্যে'' এই অনুভূতি থেকেই নিজের পকেট খরচ জমিয়ে দুস্থদের মাঝে সহায়তার হাত বাড়িয়ে দিয়েছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) এক শিক্ষার্থী।

বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের মাস্টার্সের ছাত্র মেজবাহুল ইসলাম এর উদ্যোগে দিনাজপুর জেলার কাহারোল উপজেলায় দুস্থ ও অসহায় মানুষদের মাঝে এই সাহায্যের হাত বাড়িয়ে দেন।

বৃহস্পতিবার দিনব্যাপী মেজবাহুল জনপ্রতি ৫ কেজি চাল, ১ কেজি আটা, ২ কেজি আলু, ১/২ লিটার তেল, ১/২কেজি ডাল, ১পিস সাবান দিয়ে সহায়তা করেছেন বলে জানাগেছে।

মেজবাহুল ইসলাম ক্যাম্পাসলাইভকে বলেন, বৈশ্বিক মহামারী করোনা ভাইরাসের কারণে সারাদেশের শিক্ষা প্রতিষ্ঠানের ন্যায় আমার নিজ শিক্ষা প্রতিষ্ঠান রাজশাহী বিশ্ববিদ্যালয় বন্ধ থাকায় আমি বাসাতেই অবস্থান করছি।

বাসাতে অবস্থান করার কারণে আমি আমার ক্যাম্পাসের ২ মাসের খরচ দিয়ে আমার নিজ উপজেলার অসহায় দরিদ্র ও নিম্ন মধ্যবিত্ত ৮০ টি পরিবারের মাঝে এই দুঃসময়ে বাংলাদেশ ছাত্রলীগের একজন ক্ষুদ্র কর্মী হিসেবে কিছু খাদ্যসামগ্রী নিয়ে তাদের পাশে দাঁড়ানোর চেষ্টা করছি।

এই ঘটনা এলাকায় ছড়িয়ে পড়ে। এলাকার বিভিন্ন যুবক ও শিক্ষার্থীরা এি দৃশ্য দেখে তারাও অনুপ্রাণিত হয়েছে। এলাকাবাসী জানিয়েছেন আমাদের সমাজের প্রতিটি শিক্ষার্থী যদি এই মহান শিক্ষায় শিক্ষিত হয়ে সমাজের অসহায় ও দুস্তদের পাশে দাড়াতো তাহলে সমাজের চিত্র হতো ভিন্ন।

মেজবাহুল ইসলাম আরোও জানান, পরিস্থতির উপর নির্ভর করে এই খাদ্যসামগ্রী বিতরণ অব্যাহত থাকবে ইনশাআল্লাহ।

ঢাকা, ০৯ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।