ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল ও গ্রেপ্তারকৃতদের মুক্তি দাবি


Published: 2020-06-22 21:44:46 BdST, Updated: 2020-08-06 22:34:20 BdST

রাবি লাইভ: “ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল কর, সকল গ্রেপ্তারকৃতদের মুক্তি দাও, বাক স্বাধীনতা ফিরিয়ে দাও।” লেখা প্ল্যাকার্ড হাতে ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের পাশাপাশি গ্রেপ্তারকৃতদের মুক্তির দাবি জানিয়ে অবস্থান কর্মসূচি পালন করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় শিক্ষকরা।

সোমবার বিশ্ববিদ্যালয় শিক্ষক নেটওয়ার্কের আয়োজনে সারা দেশব্যাপী কর্মসূচির আওতায় সাবাশ বাংলাদেশ ভাস্কর্যের সামনে আধা ঘণ্টার মতো অবস্থান করে এই আইনে গ্রেপ্তারকৃত ব্যক্তিদের মুক্তির দাবি জানান শিক্ষকরা।

অবস্থান কর্মসূচিতে বিশ্ববিদ্যালয়ে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক আ-আল মামুন, সহকারী অধ্যাপক কাজী মামুন হায়দার, নৃবিজ্ঞান বিভাগের অধ্যাপক বখতিয়ার আহমেদ, সহযোগী অধ্যাপক কাজী রবিউল আলম, পরিবেশ বিজ্ঞান ইন্সটিটিউটের সহযোগী অধ্যাপক এস এম শফিউজ্জামান, ফোকলোর বিভাগের সহকারী অধ্যাপক আমিরুল ইসলাম কনক।

এছাড়া গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী আলি আহমেদ নিশান অংশ নেন। প্রসঙ্গত, সম্প্রতি ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় রাজশাহী বিশ্ববিদ্যালয় ও বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষককে গ্রেপ্তার করা হয় এবং ও ইসলামী বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করা হয়।

ঢাকা, ২২ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।