রাবিতে অধ্যয়নরত নেপালী এক শিক্ষার্থীর করোনা পজেটিভ


Published: 2020-07-05 18:47:54 BdST, Updated: 2020-08-15 14:12:08 BdST

রাবি লাইভঃ রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) অধ্যয়নরত এক নেপালি শিক্ষার্থী করোনায় আক্রান্ত হয়েছেন। গত শনিবার করোনা পরীক্ষায় তার ফল পজেটিভ আসে। ওই শিক্ষার্থীর নাম অভিষেক কুমার সাহা। তিনি বিশ্ববিদ্যালয়ের ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র।

বর্তমানে তিনি রাজশাহী নগরীর খ্রিস্টান মিশন হাসপাতালের আইসোলেশনে চিকিৎসাধীন রয়েছেন। তার আক্রান্তের বিষয়টি রবিবার বিকেলে নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের ‘শহীদ মীর আব্দুল কাইয়ূম ইন্টারন্যাশনাল ডরমিটরি’র ওয়ার্ডেন অধ্যাপক ড. আসাদুল ইসলাম।

তিনি বলেন, ওই শিক্ষার্থীর শরীরে করোনার কোনো লক্ষণ ছিল না। তিনি দেশে ফিরে যাওয়ার জন্য নেপাল দূতাবাসে যোগাযোগ করেন। দূতাবাস থেকে তাকে করোনা পরীক্ষা করার জন্য বলা হয়। শনিবার তার নমুনা পরীক্ষায় পজেটিভ আসে। তাকে হাসপাতালের আইসোলেশনে রাখা হয়েছে। বর্তমানে তার শারীরিক অবস্থা স্বাভাবিক আছে।

ডরমিটরির তথ্য অনুযায়ী, করোনার কারণে অনেক শিক্ষার্থী বাড়িতে আছেন। কিছু বিদেশি শিক্ষার্থী নিজ দেশে ফিরে গেছেন। বর্তমানে ডরমিটরিতে দেশি-বিদেশি মিলে ৩২জন শিক্ষার্থী ও গবেষক আছেন।

ঢাকা, ০৫ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।