মোস্তাফিজ হত্যার বিচারের দাবিতে রাবি শিক্ষার্থীদের মানববন্ধন


Published: 2020-10-25 01:18:21 BdST, Updated: 2020-12-04 23:13:30 BdST

রাবি লাইভঃ রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ২০১২-১৩ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মোস্তাফিজুর রহমানকে সড়কে ফেলে নৃশংস হত্যাকান্ডের প্রতিবাদ এবং সুষ্ঠু বিচারের দাবিতে মানববন্ধন করেছে শিক্ষার্থীরা। শনিবার বিকেল ৩ টায় বিশ্ববিদ্যালয় প্রধান ফটকে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা এ কর্মসূচির আয়োজন করেন।

"ভাই হত্যার বিচার চাই, জাস্টিজ ফর মুস্তাফিজ, আমরা কোথাও নিরাপদ নই" বিভিন্ন প্লেকার্ড প্রদর্শন করে এ হত্যার প্রতিবাদ জানান তারা। এসময় মানববন্ধনে দর্শন বিভাগের শিক্ষার্থী মনিকা বলেন,”আমার ভাইকে সাভারে দিনে দুপুরে হত্যা করা হয়েছে। এর চেয়ে কষ্টের আর কিছু হতে পারে না। আগামী ২৪ ঘন্টার মধ্যে আমরা এর সুষ্ঠু বিচার চাই। মাননীয় প্রধানমন্ত্রীর কাছে এটাই আমাদের দাবি।”

এই নৃশংস হত্যার দ্রুত বিচার দাবি করে দর্শন বিভাগের আরেক শিক্ষার্থী সাগর হোসাইন বলেন, আমরা আজ কোথায় বাস করছি! দেশে দিনে দুপুরে মানুষ হত্যা করা হচ্ছে। গাড়ীতে, বাড়িতে পথে-ঘাটে সকল স্থান আজ জণগণের জন্য অনিরাপদ হয়ে উঠেছে। কোথাও কেউ নিশ্চিন্তে অবস্থান করতে পারছে না।

নৃশংস হত্যার দেশে বিচারহীনতার সংস্কৃতির চলছে দাবি করে তিনি বলেন, আমরা এই বিচারহীন সংস্কৃতির শেষ কবে দেখব? দেশে বিচারহীনতার ফলে আজ আমার ভাইয়ের মতো শত শত মানুষ নির্মম হত্যাকাণ্ডের শিকার হচ্ছে। আমরা অবিলম্বে আমাদের ভাইয়ের নৃশংস এ-ই হত্যার বিচার চাই। দ্রুত হত্যাকারীদের চিহ্নিত করে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত না হলে কঠোর আন্দোলন গড়ে তোলা হবে।

এসময় মানববন্ধনে বক্তারা প্রশাসনকে উদ্দেশ্য করে আরও বলেন, বিভিন্ন জায়গায় অপরাধ সংগঠিত হচ্ছে, মানুষ মরছে কিন্তু কোনো বিচার পাচ্ছি না আমরা। সকল ক্ষেত্রেই প্রশাসনের দায়িত্ব অবহেলা দৃশ্যমাণ। আজ আমার ভাই মরে গেছে এ মানববন্ধন করে কি তাকে ফিরে পাবো? দ্রুত সময়ের মধ্যে মুস্তাফিজ হত্যার বিচার না হলে কঠোর কর্মসূচির হুশিয়ারি দেন তারা।

মানববন্ধনে তারা তিন দফা দাবি পেশ করেন। তা হলো- হত্যার সুষ্ঠু তদন্তের করা হোক, হত্যাকারীদের শাস্তি নিশ্চিত করা হোক,নিহতের পরিবারের ভরণপোষণের দায়িত্ব সরকারকে নিতে হবে। এসময় মানববন্ধনে বিশ্ববিদ্যালয়ের প্রায় অর্ধশতাধিক শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, রাবির সাবেক শিক্ষার্থী মোস্তাফিজুর রহমান গ্রামের বাড়ী থেকে কর্মস্থলে ফিরছিলেন। গাড়ী থেকে নামার পরই ঢাকা আরিচা মহাসড়কে (সাভার শিমুলতলা) শনিবার সকাল ৭ টায় ছিনতাইকারীর কবলে পড়েন তিনি৷ এরপর ছিনতাইকারীদের লাগাতার ছুরিকাঘাতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

ঢাকা, ২৪ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//জিএস ওয়ান

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।