রাবি ভিসি অপসারণের দাবিতে বিক্ষোভ মিছিল থেকে ছাত্রদল নেতা আটক


Published: 2020-10-26 15:11:17 BdST, Updated: 2020-12-04 11:27:09 BdST

রাবি লাইভঃ ইউজিসির তদন্তে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ভিসি প্রফেসর এম আব্দুস সোবহানসহ প্রশাসনের কর্মকর্তাদের বিরুদ্ধে দূর্নীতির অভিযোগ প্রমাণিত হওয়ায় তাদের অপসারণ দাবি করেছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদল।

এ নিয়ে একটি বিক্ষোভ মিছিলের আয়োজন করে সংগঠনটির নেতাকর্মীরা।

বেলা সাড়ে ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে শুরু হয় মিছিলটি। এসময় মিছিল থেকে এক ছাত্রদল নেতাকে গ্রেফতার করেছে পুলিশ। আটক হওয়া একজন হলেন, মতিহার থানা উত্তর ছাত্রদলের আহবায়ক রফিকুল ইসলাম পাখি।

এর আগে মিছিলটি কাজলা এলাকায় পৌঁছালে পুলিশ তাদের ধাওয়া দেয়। এসময় মিছিলটি ছাত্রভঙ্গ হয়ে যায়।

জানতে চাইলে রাবি শাখা ছাত্রদলের সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক সুলতান মাহমুদ রাহি বলেন, দেশটা দুর্নীতি, অপশাসন আর দখলদারত্বের আতুরঘরে পরিণত হয়েছে। ক্ষমতার নামে চরছে লুটপাট আর ভক্ষণ নীতি। দলের দোহাই দিয়ে বারংবার পার পেয়ে যাচ্ছে হাজারো দুর্নীতিবাজ ও সন্ত্রাসীরা।

তিনি আরো জানান, অবিলম্বে দুর্নীতি দায়ে অভিযুক্ত উপাচার্য সহ প্রশাসনের সকল কর্মকর্তার অপসারণ এবং দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি। যাতে বিশ্ববিদ্যালয়ের মতো এতো সম্মানীয় পদে থেকে কেউ এমন কার্যসম্পাদকেন সাহস না পায়।

পুলিশের লাঠিচার্জের বিষয়ে নিন্দা জানিয়ে তিনি বলেন, দেশে এই পুলিশ বাহিনী সরকারের এজেন্ডা বাস্তবায়নে কাজ করছে। তাদের এমন আচরণের তীব্র নিন্দা জানাই। নির্যাতন করে আন্দোলন দমিয়ে রাখা যাবে না বলেও হুশিয়ার করেছেন তিনি।

এসময় সাভারে রাবি'র সাবেক শিক্ষার্থী মুস্তাফিজুর রহমানের নৃশংস হত্যার প্রতিবাদ ও হত্যাকারীদের দ্রুত গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত এবং তার পরিবারকে ৩০ লক্ষ টাকা ক্ষতি পূরণ প্রদানের দাবি জানানো হয়েছে।

মিছিল থেকে আটকের বিষয়ে জানতে চাইলে মতিহার থানার ওসি সিদ্দিকুর রহমান বলেন,
মিছিল থেকে আটক করা হয়নি। পুলিশের গাড়ি দেখে পালানোর সময় তার আচরণ সন্দেহজনক মনে হয়েছে তাই আটক করা হয়েছ। পরিবারকে খবর দিয়ে যাচাই বাছাই করে শেষে ব্যবস্থা নেওয়া হবে।

এদিকে মিছিলে ছাত্রদলের কেন্দ্রীয় সংসদের রাজশাহী বিভাগীয় সহ সাংগঠনিক সম্পাদক ও রাজশাহী মহানগর ছাত্রদলের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম রবি, শাখা ছাত্রদলের সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক সামসুদ্দিন চৌধুরী সানিন, সরদার জহুরুল হক, মাহমুদুল মিঠু, জহিরুল ইসলাম, শামস দীপ্ত, আতিক শাহরিয়ার আবির, ওয়াদুদুর রহমান, আবির হাসান হিমেল, নাফিউল ইসলাম, নাসির হোসেন, সূর্য, বুলবুল রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

বিক্ষোভ মিছিল থেকে দর্শন বিভাগের সাবেক শিক্ষার্থী মুস্তাফিজুর রহমানের হত্যাকারীদের অবিলম্বে গ্রেফতারের দাবিও জানান ছাত্রদল নেতারা।

ঢাকা, ২৬ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//আরআর//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।