রাবি সায়েন্স ক্লাবের উদ্যোগে বিদেশে উচ্চ শিক্ষা নিয়ে ওয়েবিনার


Published: 2021-07-20 11:38:31 BdST, Updated: 2021-09-18 04:54:24 BdST

রাবি লাইভ: রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) সায়েন্স ক্লাবের উদ্যোগে বিদেশে উচ্চ শিক্ষা বিষয়ক ওয়েবিনার অনুষ্ঠিত হয়েছে। গতকাল সোমবার (১৯ জুলাই) অনলাইন প্লাটফর্ম জুম অ্যাপসের মাধ্যমে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সংগঠনটির সভাপতি মো: ইশতেহার আলীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আবিদ হাসানের সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তা হিসেবে অলোক কুমার পাল বলেন, এমন একটি ওয়েবিনার ক্লাবের এবং ক্লাবের বাইরের সবার জন্য খুব হেল্পফুল হবে। একজন শিক্ষার্থী যখন অন্য দেশে পড়তে যায় তারা তখন সে দেশে বাংলাদেশকে রিপ্রেজেন্ট করে। উনি আরো বলেন এভাবে ভালো ভালো প্রোগ্রাম করার মাধ্যমে সায়েন্স ক্লাব অনেক দুর এগিয়ে যাবে এই আশাবাদ করেছেন।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে রাবি ভিসি (রুটিন দায়িত্ব) প্রফেসর ড. মো.সুলতান-উল ইসলাম বলেন, অনেক স্টুডেন্ট ইচ্ছে এবং সামর্থ্য থাকা সত্বেও বাইরে দেশে উচ্চ শিক্ষার জন্য যেতে পারেন না প্রোপার গাইডলাইন এর অভাবে। যারা অলরেডি বাইরে পড়াশোনা করছেন তারা বিগেনারদের সাহায্য করবেন এই আশা ব্যক্ত করেছেন।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন চৌধুরী মো.জাকারিয়া প্রো-ভিসি, রাবি ও প্রফেসর ডা এম আবু রেজা, জেনেটিক ইন্জিনিয়ারিং এন্ড বায়োটেকনোলজি বিভাগ, রাবি। সমগ্র অনুষ্ঠানের শেষে পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করেন প্রতিষ্ঠাকালীন উপদেষ্টা প্রফেসর তারিকুল হাসান। নতুন কমিটির সকলকে তিনি অভিন্দন জানান সেই সাথে সায়েন্স ক্লাবকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাওয়ার আহব্বান জানান তাঁরা।

উক্ত অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ক্লাবের উপদেষ্টা মন্ডলী ও প্রতিষ্ঠাকালীন সভাপতি জহুরুল ইসলাম মুন, স্থায়ী ও আজীবন সদস্য সহ অন্যান্য সদস্যগণ এছাড়াও উপস্থিত ছিলেন ২৮০ জনের ও অধিক শিক্ষার্থী।

ঢাকা, ২০ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।