বেরোবিতে বিশ্ব পরিচ্ছন্নতা দিবস পালন


Published: 2019-09-25 20:57:57 BdST, Updated: 2019-10-18 16:09:55 BdST

বেরোবি লাইভঃ বেরোবি ‘একবার ব্যবহার উপযোগী প্লাস্টিককে না বলুন’ এই স্লোগানকে সামনে রেখে নানা কর্মসূচির মধ্যদিয়ে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় (বেরোবি), রংপুর-এ বিশ্ব পরিচ্ছন্নতা দিবস পালন করা হয়েছে।

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় ও এনভায়রনমেন্ট এন্ড সোস্যাল ডেভেলপমেন্ট অর্গানাইজেশন (ইএসডিও) যৌথভাবে ক্যাম্পাসে এই পরিচ্ছন্নতা কর্মসূচির আয়োজন করে। মাননীয় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ডক্টর মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও আজ বুধবার
সকালে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবন-২ এর আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

এ সময় প্রধান অতিথির বক্তব্যে বেরোবি ভাইস চ্যান্সেলর পরিবেশ দূষণ রোধ ও আগামী প্রজন্মের জন্য বাসযোগ্য পৃথিবী গড়ে তুলতে শিক্ষার্থীদের এই ধরনের পরিচ্ছন্নতা কার্যক্রম অব্যাহত রাখার আহবান জানান। পাশাপাশি মাটি ও পানির দূষণ রোধে প্লাস্টিক পণ্য ব্যবহার কমিয়ে আনারও পরামর্শ দেন তিনি।

ছবি: পরিস্কার কাজ করছেন কিছু শিক্ষার্থী

 

অনুষ্ঠানে সম্মানিত অতিথি বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার কর্ণেল আবু হেনা মুস্তাফা কামাল, এএফডব্লিউসি, পিএসসি (অব:) ক্যাম্পাস ও আশপাশের পরিবেশ পরিচ্ছন্ন রাখতে শিক্ষার্থীদের সচেতন হওয়ার পরামর্শ দেন।

উল্লেখ্য ২১ শে সেপ্টেম্বর বিশ্ব পরিচ্ছন্নতা দিবস উপলক্ষে বুধবার বেরোবি ক্যাম্পাসে পরিচ্ছন্নতা কার্যক্রমে অংশ নেন বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা। পুরো ক্যাম্পাসে পরিচ্ছন্নতা কার্যক্রম পরিচালনা শেষে ডাটা কালেকশন এবং অংশগ্রহণকারী শিক্ষার্থীদের মাঝে সনদপত্র বিতরণ করা হয়।

অনুষ্ঠানে অন্যান্যদের মঝে দুর্যোগ ব্যবস্থাপনা-ই-লানিং সেন্টার পরিচালক ড. আবু রেজা মোঃ তৌফিকুল ইসলাম, ক্যাফেটেরিয়ার সহকারী পরিচালক মোঃ সানজিদ ইসলাম খান, শহীদ মুখতার ইলাহী হল সহকারী প্রভোস্ট মো: শামীম হোসেনসহ বিভিন্ন বিভাগের শিক্ষক,

ইএসডিও এর কর্মকর্তা মামুন-উল-হাসান, নাজমা আহমেদ, গোলাম রব্বানী, সামিনা খন্দকার, বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ, তথ্য ও প্রকাশনা বিভাগের, নিরাপত্তা ও পরিচ্ছন্নতা শাখা, প্রকৌশল দপ্তরের কর্মকর্তাবৃন্দসহ সংশ্লিষ্ট অন্যান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

ঢাকা, ২৫ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।