বেরোবি’র প্রতিষ্ঠাবার্ষিকীর বর্ণাঢ্য শোভাযাত্রা, নতুন বাস রুটের উদ্বোধন


Published: 2019-10-16 19:18:48 BdST, Updated: 2019-11-19 05:51:17 BdST

বেরোবি লাইভঃ বর্ণাঢ্য শোভাযাত্রার মধ্যদিয়ে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় (বেরোবি), রংপুর এর ১১তম প্রতিষ্ঠাবার্ষিকী ২০১৯ উদ্যাপন করা হয়েছে।

আজ বুধবার সকাল ১০টায় বর্ণাঢ্য শোভাযাত্রাটি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস থেকে শুরু করে মর্ডাণ মোড় প্রদক্ষিণ করে ক্যাম্পাসে ফিরে আসে।

বিশ্ববিদ্যালয়ের মাননীয় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ডক্টর মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও’র নেতৃত্বে এ শোভাযাত্রায় ২১টি বিভাগের শিক্ষক-শিক্ষার্থী এবং প্রশাসনসহ অন্যান্য দপ্তর প্রধানগণ এবং কর্মকর্তা-কর্মচারীবৃন্দ নানা আঙ্গিকে বর্ণিল শোভাযাত্রায় অংশ নেন।

শোভাযাত্রা শেষে প্রশাসন ভবনের উত্তর পার্শ্বে বেরোবি ভাইস-চ্যান্সেলর শিক্ষার্থীদের ক্যাম্পাসে যাতায়াতের সুবিধার জন্য নতুন ৬ (ছয়) টি বাসরুটের উদ্বোধন করেন।

নতুন রুট উদ্বোধনী বক্তব্যে ভাইস-চ্যান্সেলর বলেন, নতুন ৬টি রুটে চলাচলকারী বাসগুলোতে ওঠা-নামার জন্য শিক্ষার্থীরা নির্ধারিত স্টপেজ ব্যবহার করবেন। একই সাথে বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষার্থীদের পরিচয়পত্র পরিধান করে বাসরুট ব্যবহারের পরামর্শ দেন।

পরে ভাইস-চ্যান্সেলর শিক্ষার্থীদের উদ্দেশ্যে পরিবহন পুলের বাসগুলো ব্যবহারে সচেতনতার পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের সার্বিক কর্মকান্ডে নিজেদের সুশৃঙ্খল থাকারও আহবান জানান।

এছাড়াও প্রশাসন ভবনের উত্তর পার্শ্বে বাধঁন বেরোবি ইউনিটের আয়োজনে ১১তম প্রতিষ্ঠাবার্ষিকীর রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচির উদ্বোধন করেন ভাইস-চ্যান্সেলর প্রফেসর ডক্টর নাজমুল আহসান কলিমউল্লাহ।

শোবাযাত্রা

 

দিনের এ সকল কর্মসূচিতে কলা অনুষদের ডিন প্রফেসর ড. সরিফা সালোয়া ডিনা, বিশ্ববিদ্যালয় দিবস-২০১৯ উদ্যাপন কমিটির আহবায়ক ও বিশ্ববিদ্যালয় দিবস উদ্যাপন কমিটির আহবায়ক প্রফেসর ড. মোঃ মোরশেদ হোসেন, বিশ্ববিদ্যালয় দিবস উদ্যাপন কমিটির সদস্য সচিব ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল-এর প্রভোস্ট তাবিউর রহমান প্রধান, গণিত বিভাগের বিভাগীয় প্রধান এবং অর্থ ও হিসাব দপ্তরের পরিচালক প্রফেসর ড. আর এম হাফিজুর রহমান,

শহীদ মুখতার ইলাহী হল-এর প্রভোস্ট মোঃ শাহীনুর রহমান, প্রক্টর (চলতি দায়িত্ব) মোঃ আতিউর রহমান, গণিত বিভাগের প্রফেসর ড. মোঃ তাজুল ইসলামসহ বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন। বিকালে বিশ্ববিদ্যালয়ের খেলার মাঠে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

উল্লেখ্য, এর আগে গত ১২ অক্টোবরে প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচিতে জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং মহীয়সী বেগম রোকেয়ার প্রতিকৃতিতে শ্রদ্ধার্ঘ্য নিবেদন, জন্মদিনের কেক কাটা, বৃক্ষ রোপণ এবং দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

বিশ্ববিদ্যালয়ে দুর্গাপূজা এবং লক্ষ্মী পূজার ছুটির কারণে এবারের প্রতিষ্ঠাবার্ষিকী আলাদা দুই দিনে উদ্যাপন করা হয়।

ঢাকা, ১৬ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।