বেরোবিতে ভর্তি যুদ্ধে প্রতি আসনে লড়বে ৬০ জন শিক্ষার্থী


Published: 2019-10-27 20:07:16 BdST, Updated: 2019-11-14 03:52:36 BdST

বেরোবি লাইভ: সারা দেশের বিশ্ববিদ্যালয়গুলোতে শুরু হয়েছে ভর্তি যুদ্ধ। ভর্তিচ্ছু শিক্ষার্থীরা তাদের স্বপ্নের বিশ্ববিদ্যালয়ে ভর্তি হতে নিচ্ছেন পরীক্ষার প্রস্তুতি। মেধা তালিকায় স্থান পেতে প্রতিযোগিতায় অংশগ্রহণ করছেন তারা। এরই ধারাবাহিকতায় বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়েও (বেরোবি) শুরু হয়েছে ভর্তি প্রক্রিয়া। স্নাতক (সম্মান) ১ম বর্ষের ভর্তি পরীক্ষায় প্রতি আসনের বিপরীতে লড়বে ৬০ জন ভর্তিচ্ছু শিক্ষার্থী।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ তথ্য ও প্রকাশনা দপ্তরের কর্মকর্তা আরিফুল ইসলাম ক্যাম্পাসলাইভকে জানান, ২০১৯-২০ শিক্ষাবর্ষে রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ৬টি অনুষদে ২১টি বিভাগের অধীনে ১ হাজার ৩১৫টি আসনের বিপরীতে আবেদনপত্র জমা পড়েছে ৭৭ হাজার ৭২৪টি।

এসময় তিনি আরো বলেন, বিশ্ববিদ্যালয়ের ‘এ’ ইউনিটে (কলা অনুষদ) আবেদন করেছে ২০ হাজার ৭৯২ জন, ‘বি’ ইউনিটে (সামাজিক বিজ্ঞান অনুষদ) ২৩ হাজার ৯২ জন, ‘সি’ ইউনিটে (বাণিজ্য অনুষদ) ৯ হাজার ৮৭৫ জন, ‘ ডি’ ইউনিটে (বিজ্ঞান অনুষদ) ৮ হাজার ৮৬০ জন, ‘ই’ ইউনিটে (প্রকৌশল ও প্রযুক্তি অনুষদ) ৬ হাজার ৯১৫ জন এবং ‘এফ’ ইউনিটে (জীব ও ভূবিজ্ঞান অনুষদ) আবেদন করেছে ৮ হাজার ১৯০ জন ভর্তিচ্ছু শিক্ষার্থী।

উল্লেখ্য, ২০১৯-২০ শিক্ষাবর্ষে স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার আবেদন প্রক্রিয়া শুরু হয় গত ৩ অক্টোবর এবং আবেদনের শেষ তারিখ ছিল ২৫ নভেম্বর রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত। ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে আগামী ১০ থেকে ১৪ নভেম্বর।

 

ঢাকা, ২৭ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।