হাবিপ্রবিতে ছাত্রলীগের দু'গ্রুপে সংঘর্ষ, ক্যাম্পাসে উত্তেজনা


Published: 2019-10-29 17:00:53 BdST, Updated: 2019-11-14 04:20:22 BdST

হাবিপ্রবি লাইভ: হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (হাবিপ্রবি) শাখা ছাত্রলীগের দু'পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। সংঘর্ষের ঘটনায় ক্যাম্পাসে সাধারণ শিক্ষার্থীদের মাঝে উত্তেজনা বিরাজ করছে। অনেকেই বলছেন, ক্ষমতাশীল দলের ছত্রছায়ায় ক্রমেই বেপরোয়া হয়ে উঠছে ছাত্র সংগঠনের অনেকেই। তাদের নিয়ন্ত্রণ করার যেন কেউ নেই। এভাবে চলতে থাকলে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার পরিবেশ অস্থিতিশীল হয়ে উঠবে।

জানা গেছে, বিশ্ববিদ্যালয়ের শাখা ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে সংঘটিত সংঘর্ষে অন্তত ২০ জন আহত হয়েছে। তাদের মধ্যে ১০ জনকে দিনাজপুর এম. আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। সোমবার রাত সাড়ে ৮টায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এই ঘটনা ঘটে। ক্যাম্পাসে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে শেখ রাসেল হল ও জিয়া হল ছাত্রলীগের নেতা-কর্মীদের মধ্যে এই সংঘর্ষের ঘটনার সূত্রপাত হয়। এর জের ধরে সোমবার রাত সাড়ে ৮টায় ওই দুই হলের ছাত্রলীগ নেতা-কর্মীদের মধ্যে সংঘর্ষ বাধে।

হাসপাতালে চিকিৎসাধীন রত অবস্থায় আহত শিক্ষার্থীরা হলেন, রাহাত (২৩), আবু সাঈদ (২২), সগির আহম্মেদ (২১), রিয়াদ হোসেন (২১), মিঠু (২১), সাব্বির (২৬), সোয়াইদ (২৫), আতিকুর রহমান (২১), তন্ময় (২১) ও ইমরান (২১)।

 

ঢাকা, ২৯ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।