হাবিপ্রবিতে বিবিএ অনুষদের নতুন ডীন নিয়োগ


Published: 2020-01-21 03:01:33 BdST, Updated: 2020-03-29 21:46:20 BdST

হাবিপ্রবি লাইভঃ দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) বিজনেস স্টাডিজ অনুষদের নতুন ডীন হিসাবে নিয়োগ পেয়েছেন ম্যানেজমেন্ট বিভাগের প্রফেসর মো. কুতুবউদ্দিন ।

রেজিস্ট্রার প্রফেসর ডা. ফজলুল হক স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। তিনি প্রফেসর ড. শেখ মোস্তাক আহমেদ এর স্থলাভিষিক্ত হলেন। আগামী ২ বছরের জন্য এই দায়িত্ব পালন করবেন তিনি। প্রফেসর মোঃ কুতুবউদ্দিন পূর্বে ম্যানেজমেন্ট বিভাগের চেয়ারম্যান হিসেবে দায়িত্বপালন করেছেন।

১৯৯৪ সালে মুন্সিপাড়া উচ্চ বিদ্যালয় থেকে বিজ্ঞান বিভাগে মাধ্যমিক ও ১৯৯৬ সালে এবিএম কলেজ থেকে বিজ্ঞান বিভাগে উচ্চমাধ্যমিক পাস করেন। পরবর্তীতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ১৯৯৬-৯৭ শিক্ষাবর্ষে বিবিএ ইন ম্যানেজমেন্ট এ প্রথম ব্যাচে ভর্তি হন এবং স্নাতক ও স্নাতকোত্তর সম্পন্ন করেন।

এরপর ২০০৫ সালে ১৫ মে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে প্রভাষক হিসেবে যোগদান করেন। এরপর ক্রমান্বয়ে পদন্নোতি পেয়ে প্রফেসর হন।

এ পর্যন্ত দেশি বিদেশি জার্নালে তার ১৫টিরও বেশি গবেষণা প্রবন্ধ প্রকাশ পেয়েছে তার। ভারত, গ্রিস সহ প্রভৃতি দেশে ভ্রমণ করেছেন। দেশে ও বিদেশে নানান সেমিনারে অংশগ্রহণ করেন, তন্মধ্যে গ্রিসের টাইম সিরিজের সেমিনার অন্যতম।

ডীন হিসাবে নতুন দায়িত্ব গ্রহণ করার ব্যাপারে প্রফেসর মোঃ কুতুবউদ্দিন বলেন, আমি মনে করি এটি একটি পরিক্ষা আমার জন্য এবং চ্যালেঞ্জও বটে। একজন শিক্ষক হিসেবে উক্ত পদে সততা ও নিষ্ঠা এবং আন্তরিকতার সাথে দায়িত্ব পালন করা ডীন হিসেবে আমার প্রথম কাজ। সেইসাথে আমার শিক্ষার্থীদের সৎ, আদর্শবান ও দক্ষ জনশক্তি হিসেবে গড়ে তুলতে চেষ্টা করবো।

শিক্ষার উন্নয়ন, গবেষণার বিস্তার ও ল্যাবের উন্নয়ন ঘটানোর জন্য সবোর্চ্চ চেষ্টা করবো। এবং আমার অনুষদকে জাতীয় মানে উন্নীত করবো। এক্ষেত্রে ল্যাব, সেমিনার কক্ষ, লাইব্রেরি, মাল্টিমিডিয়া ও ডিজিটাল ক্লাসরুম সহ অনুষদের সমস্যাগুলো সকলের সহযোগিতায় সমাধান করতে চাই।

ডীন হিসাবে দায়িত্ব দেওয়ার জন্য বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলরের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

ঢাকা, ২০ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।