হাবিপ্রবিতে প্রগতিশীল শিক্ষক ফোরামের মানববন্ধন


Published: 2020-01-23 04:10:44 BdST, Updated: 2020-04-07 22:12:29 BdST

হাবিপ্রবি লাইভঃ উদ্দেশ্য প্রণোদিতভাবে শিক্ষকদের বেতন বন্ধ, পদন্নোতি বাধাগ্রস্থসহ বিভিন্ন হয়রানির প্রতিবাদে বুধবার দুপুর ১২ ঘটিকায় দিনাজপুর হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে প্রগতিশীল শিক্ষক ফোরামের আয়োজনে একটি মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

উক্ত মানববন্ধনে উপস্থিত ছিলেন প্রগতিশীল শিক্ষক ফোরামের সভাপতি ড. বলরাম রায়, সাধারণ সম্পাদক ড. মো. হারুণ-উর-রশীদ; সহ-সভাপতি প্রফেসর ডঃ সাইফুর রহমান, প্রফেসর ডঃ এটি এম শফিকুল ইসলাম; সহ-সম্পাদক প্রফেসর ডঃ মমিনুল ইসলাম, প্রফেসর ডঃ মামুনুর রশিদ সহ অন্যান্য শিক্ষকবৃন্দ।

এছাড়া উপস্থিত ছিলেন প্রগতিশীল কর্মকর্তা পরিষদ, প্রগতিশীল কর্মচারী পরিষদ, হাবিপ্রবি ছাত্রলীগ ও সাধারণ শিক্ষার্থী।

উক্ত মানববন্ধনে বক্তারা বলেন, "উদ্দেশ্য প্রণোদিত ভাবে আমাদের কয়েকজন শিক্ষকের বেতন বন্ধ পদোন্নতি বাধাগ্রস্ত এবং দফায় দফায় অহেতুক হয়রানি করে আসছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। আমরা এর তীব্র নিন্দা ও দ্রুত বিষয়গুলোর সমাধান করার জন্য জোর দাবি জানাচ্ছি"

ভুক্তভোগী শিক্ষক জানায়, বিনাকারণে উদ্দেশ্যে প্রণোদিতভাবে তার পিএইচডি এর ইনক্রিমেন্ট বন্ধ করে দেয়া হয়েছে। সার্টিফিকেট এর পরিবর্তে ট্রান্সক্রিপ্ট দিয়ে ইনক্রিমেন্ট নেয়ায় তার ইনক্রিমেন্ট বন্ধ করা হয়েছে। পরবর্তীতে সার্টিফিকেট প্রদান করলেও তার থেকে সার্টিফিকেট জমাদানের পূর্বে দেয়া ইনক্রিমেন্ট ফেরত কিংবা মূল বেতন থেকে কেটে নেয়ার কথা জানায় প্রশাসন।

এতে অস্বীকার জানালে তার বেতন বন্ধ রাখা হয়। কিন্তু একই পদ্ধতিতে আরো কয়েকজন শিক্ষক ইনক্রিমেন্ট উত্তলন করলেও তাদের ক্ষেত্রে এরকম কোন পদক্ষেপ নেয়া হয় নি বলে জানান তিনি।

তিনি আরো বলেন, এভাবেই ইনক্রিমেন্ট দেয়া হচ্ছে বছরের পর বছর, যদি সত্যিই এটি নিয়ম বহির্ভূত হয়,তাহলে শুধুমাত্র আমার ক্ষেত্রেই কেন এই নিয়ম প্রযোজ্য হবে। বাকি সকলের ক্ষেত্রে নয় কেন? তাহলে এটি অবশ্যই উদ্দেশ্য প্রণোদিত।

ঢাকা, ২২ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।