বেরোবিতে করোনা সম্পর্কে গণসচেতনতামূলক প্রচার


Published: 2020-03-16 23:12:00 BdST, Updated: 2020-07-15 05:03:40 BdST

বেরোবি লাইভঃ বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, (বেরোবি) রংপুর- এ করোনা ভাইরাস সম্পর্কে গণসচেতনতা বাড়াতে র‌্যালি ও সংক্ষিপ্ত আলোচনা সভার আয়োজন করা হয়। সোমবার সকালে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে থেকে র‌্যালি পুরো ক্যাম্পাস প্রদক্ষিণ করে।

র‌্যালি শেষে বিশ্ববিদ্যালয় মেডিকেল সেন্টারের সামনে সংক্ষিপ্ত আলোচনা সভায় বক্তব্য রাখেন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. সরিফা সালোয়া ডিনা। তিনি বলেন, বিশ্বব্যাপী দ্রুত ছড়িয়ে পড়া করোনা ভাইরাস মোকাবিলায় বিশ্ববিদ্যালয় প্রশাসন সচেতনতামূলক বিভিন্ন কর্মসূচি হাতে নিয়েছে।

করোনার প্রাদুর্ভাব মোকাবিলায় প্রত্যেক বিভাগ ও দপ্তরে হ্যান্ড সেনিটাইজারসহ প্রয়োজনীয় সরঞ্জাম বিতরণ করা হবে। বেরোবি জনসংযোগ, তথ্য ও প্রকাশনা বিভাগের প্রশাসক প্রফেসর ড. নাজমুল হকের সঞ্চালনায় বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর ড. হাসিবুর রশীদ, রেজিস্ট্রার কর্ণেল আবু হেনা মুস্তাফা কামাল এএফডব্লিউসি, পিএসসি (অব.), প্রক্টর মো: আতিউর রহমান।

বক্তারা করোনা ভাইরাস প্রতিরোধে আতঙ্কিত না হয়ে সবাইকে পরিস্কার-পরিচ্ছন্ন থাকার আহবান জানান। গণসচেতনতামূলক প্রচার অভিযানে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক ও প্রশাসনিক দপ্তরের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ অংশ নেন। এদিকে, করোনা ভাইরাস সম্পর্কিত পরামর্শ ও চিকিৎসার জন্য বেরোবি মেডিকেল সেন্টারে একটি তথ্য কেন্দ্র খোলা হয়েছে।

উল্লেখ্য, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, (বেরোবি) রংপুর -এর ভাইস-চ্যান্সেলর প্রফেসর ডক্টর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও এর নির্দেশে করোনা ভাইরাস প্রতিরোধে রবিবার তিন সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়।

ঢাকা, ১৬ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।