প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে ১ দিনের বেতন দিবে হাবিপ্রবি


Published: 2020-04-29 18:11:38 BdST, Updated: 2020-11-26 21:06:13 BdST

হাবিপ্রবি লাইভঃ বিশ্বজুড়ে মহামারী আকারে ছড়িয়ে পড়া করোনাভাইরাস কোভিড-১৯ মোকাবেলায় একদিনের মূল বেতনের সমুদয় অর্থ প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে দেয়ায় কথা জানিয়েছেন দিনাজপু্র হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি)কর্তৃপক্ষ।

মঙ্গলবার (২৮ এপ্রিল)বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার প্রফেসর ড. শ্রীপতি সিকদার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করা হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়,দেশব্যাপী করোনা ভাইরাসজনিত (COVID-19) মহামারীর ব্যপক বিস্তার লক্ষ্য করা যাচ্ছে।

দেশের এই সংকটকালে জনগণের পাশে দাঁড়ানোর জন্য দেশের অন্যান্য পাবলিক বিশ্ববিদ্যালয়ের ন্যায় হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে এ বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের একদিনের মূল বেতনের সমুদয় অর্থ অনুদান হিসেবে প্রদানের সিদ্ধান্ত নিয়েছে।

এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার প্রফেসর ড.শ্রীপতি শিকদার জানান,করোনা পরিস্থিতি মোকাবেলায় ইউজিসির প্রেরিত পত্রের আহ্বানে সাড়া দিয়ে মাননীয় ভাইস চ্যান্সেলর মহোদয় স্যার শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের একদিনের মূল বেতনের সমপরিমান অর্থ মাননীয় প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে অনুদান হিসেবে প্রদানের সিদ্ধান্ত নিয়েছেন"। সকলের সহযোগিতা কাম্য।

উল্লেখ্য যে, করোনাভাইরাস পরিস্থিতি মোকাবেলায় দেশের বর্তমান সংকট কাটিয়ে উঠতে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে একদিনের মূল বেতনের সমপরিমাণ অর্থ সহায়তা প্রদানের জন্য বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) কর্তৃক আহবান জানানো হলে এই সিন্ধান্ত নেয় হাবিপ্রবি কর্তৃপক্ষ।

ঢাকা, ২৯ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এএম//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।