বরোবিতে দৃষ্টিনন্দন প্রধান ফটকের নকশা উদ্বোধন


Published: 2020-07-27 02:50:15 BdST, Updated: 2020-08-07 06:39:15 BdST

বেরোবি লাইভ: বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) শিক্ষার্থীদের বহুল আকাঙ্খিত প্রধান ফটকের নকশা উদ্বোধন করা হয়েছে। প্রবেশদ্বারের নকশা আনুষ্ঠানিকভাবে উন্মোচন করেন ভিসি প্রফেসর ডক্টর মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও।

রবিবার বিকেল ৫টায় দৃষ্টিনন্দন মূল প্রবেশদ্বারের নকশা আনুষ্ঠানিকভাবে উন্মোচন করা হয়। নকশায় ৩২ ফিট উঁচু ও ৫১ ফিট প্রশস্থ প্রধান ফটকটি দুই ভাগে বিভক্ত। তাতে মূল ফটক ও পকেট গেট রয়েছে। প্রধান ফটক দিয়ে অনায়াসে দুটি বাস চলাচলের জন্য যথেষ্ট জায়গা রাখা হয়েছে।

ফটকের মাঝের ৩ ফিট প্রশস্ত বড় পিলারে লাল ইটের ডিজাইন থাকবে, যা বিশ্ববিদ্যালয়ের সকল ভবনের সিগনেচার ডিজাইন। পুরো গেট চত্ত্বর স্থায়ী আলোক সজ্জায় সজ্জ্বিত করা হবে।

মূল ফটকের উপরে ও সিকিউরিটি পোস্টের সামনের গ্রাউন্ড লেভেলে ডিজাইন করে বাংলা ও ইংরেজিতে বিশ্ববিদ্যালয়ের নাম, স্থাপন সাল সজ্জ্বিত করা হবে। মূল ফটকের সম্পূর্ণ কাজটি সম্পন্ন করা হবে ফেয়ার ফেস হাই কোয়ালিটি কনক্রিট দিয়ে। দুই পাল্লা বিশিষ্ট মূল দরজাটি কাস্ট আয়রন দিয়ে তৈরি ও নকশা করা হবে।

উদ্বোধনের সময় বিশ্ববিদ্যালয়ের ভিসি বলেন, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের মূল প্রবেশদ্বার নির্মাণ করা শিক্ষার্থীদের দীর্ঘদিনের দাবি ছিল। নকশা উন্মোচনের আজকের দিনটি বেরোবি’র সকল শিক্ষার্থীর জন্য স্মরণীয় হয়ে থাকবে। বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা লাভের ১ যুগ পর এই প্রথম তাদের দাবি পূরণ হতে চলেছে।

প্রফেসর নাজমুল আহসান কলিমউল্লাহ বলেন, খুব দ্রুতই বিশ্ববিদ্যালয়ের দৃষ্টিনন্দন প্রধান ফটক নির্মাণের কাজ শেষ করা হবে। বিশ্ববিদ্যালয়কে আরো এগিয়ে নিতে ক্যাম্পসের সৌন্দর্যবর্ধন কাজের পাশাপাশি বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ড অব্যাহত রাখা হয়েছে।

উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রভোস্ট তাবিউর রহমান প্রধান, শারীরিক শিক্ষা বিভাগের পরিচালক ও সহকারী প্রক্টর মোঃ মাসুদ-উল-হাসান, পরীক্ষা নিয়ন্ত্রণ দপ্তরের উপ-পরীক্ষা নিয়ন্ত্রক নিখিল চন্দ্র বর্মণ, ভিসি মহোদয়ের একান্ত সচিব (উপ-রেজিস্ট্রার, একাডেমিক) মোঃ আমিনুর রহমান, বাংলাদেশ ছাত্রলীগ বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক মোঃ কামরুল হাসান শেখ নোবেল। বক্তারা বিশ^বিদ্যালয়ে প্রথমবারের মতো দৃষ্টিনন্দন মূল ফটক নির্মাণের উদ্যোগ গ্রহন করায় বেরোবি ভাইস-চ্যান্সেলর প্রফেসর ডক্টর মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিওকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

এসময় আরো উপস্থিত ছিলেন জনসংযোগ, তথ্য ও প্রকাশনা বিভাগের সেকশন অফিসার (গ্রেড-১) মোঃ আরিফুল ইসলাম, প্রকৌশল দপ্তরের সহকারী প্রকৌশলী (সিভিল) কমলেশ চন্দ্র সরকার, মোঃ শাহরিয়ার আকিফ, নিরাপত্তা কর্মকর্তা মো: লোকমান হাকিম, সহকারী নিরাপত্তা কর্মকর্তা আবুল কালাম আজাদ, বেরোবি ছাত্রলীগের নেতাকর্মীসহ বিভিন্ন দপ্তরের কর্মচারীরা।


ঢাকা, ২৭ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।