'নো মাস্ক নো এন্ট্রি', জনসচেতনতায় হাবিপ্রবিসাস


Published: 2020-11-23 19:31:27 BdST, Updated: 2021-01-24 19:12:00 BdST

হাবিপ্রবি লাইভঃ করোনাভাইরাস সংক্রমণ রোধে ‘নো মাস্ক,নো সার্ভিস’ স্লোগানকে প্রতিপাদ্য করে মাঠপর্যায়ে ছড়িয়ে কোভিড-১৯ প্রতিরোধ ও জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে "নো মাস্ক, নো এন্ট্রি"র প্রচারণায় নেমেছেন দিনাজপুর হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (হাবিপ্রবিসাস)।

আজ সোমবার (২৩ নভেম্বর) দুপুর ১২ টায় "নো মাস্ক, নো এন্ট্রি" প্রচারণার উদ্বোধন করেন হাবিপ্রবি সাংবাদিক সমিতির উপদেষ্টা এবং বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ ও প্রকাশনা শাখার পরিচালক প্রফেসর ড. শ্রীপতি সিকদার।

এ সময় তিনি বলেন, জনসাধারণের সচেতনতা বৃদ্ধি ছাড়া করোনাভাইরাস সংক্রমণ রোধ সম্ভব নয়। সরকারি উদ্যোগের পাশাপাশি মানুষের চিন্তা-চেতনার পরিবর্তন ঘটাতে হবে।প্রাণঘাতী এই ভাইরাস প্রতিরোধে স্বপ্রণোদিত হয়ে স্বাস্থ্য বিধি মেনে চলাটাই অধিক গুরুত্বপূর্ণ বিষয়। আমাদেরকে মনে রাখতে হবে করোনাভাইরাস থেকে রক্ষার মন্ত্র হলো সামাজিক দূরত্ব, মাস্ক ব্যবহার আর ব্যক্তিগত পরিচ্ছন্নতা অর্থাৎ স্বাস্থ্য বিধি মেনে চলা।

এবিষয়ে হাবিপ্রবি সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক আজিজুর রহমান জানান, স্বাস্থ্য সচেতনতা ছাড়া করোনা ভাইরাস সংক্রমণ রোধের দ্বিতীয় কোনো উপায় নেই।তাই বিশ্ববিদ্যালয়ের প্রত্যকটি স্তরের মানুষদের সচেতনতায় আমাদের ক্ষুদ্র প্রয়াস।

উল্লেখ্য, ডিন অফিস, বিশ্ববিদ্যালয়ের গুরুত্বপূর্ণ স্থান ও অফিসের সামনে পোস্টার লাগানো ও জনসাধারণের মাঝে লিফলেট বিতরণ করা হয়।

ঢাকা, ২৩ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এএস//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।