ভন্ডামির সীমানা ছাড়িয়ে গেছে তাহিরী‘বসেন বসেন বইসা যান’ তাহেরীর বিরুদ্ধে মামলার আবেদন


Published: 2019-09-01 17:02:06 BdST, Updated: 2019-11-15 02:11:34 BdST

লাইভ প্রতিবেদকঃ ‘বসেন বসেন বইসা যান, পরিবেশটা ভালো.. কোনো হইচই নেই, ঢেলে দেই’ প্রভৃতি বাক্য ব্যবহারে ভাইরাল তাহেরির বিরুদ্ধের এবার আদালতে গিয়েছেন এক ব্যক্তি।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়া তাহেরির অশ্লীলতার অভিযোগ করা হয়েছে। পিটিশন মামলাটির আবেদন করা হয়েছে ধর্মীয় অনুভূতি ও মূল্যবোধের ওপর আঘাতের অভিযোগে।

আজ বাংলাদেশ সাইবার ট্রাইব্যুনালে আসসামছ জগলুল হোসেনের আদালতে মামলার আবেদন করেন ঢাকা আইনজীবী সমিতির একজন সদস্য।

অভিযোগে মুফতি মোহাম্মদ গিয়াস উদ্দিন আত-তাহেরি ওয়াজের নামে নাচ, গান করেন বলে উল্লেখ করা হয়েছে। অথচ ইসলাম ধর্মের পথপ্রদর্শক হযরত মুহম্মদ (সা.) এর আদর্শ ও পবিত্র ধর্মগ্রন্থ ওয়াজ মাহফিলের মধ্যে নাচ-গান সমর্থন করে না।

এতে অভিযোগ করা হয়, ইসলামের রীতিনীতি অনুযায়ী আসামির কর্মকান্ড মুনাফেকির শামিল। এক ব্যক্তির উক্তি দিয়ে তার বিড়ি খাওয়ার দোয়াটিও ইসলামের কোথাও নেই। তার এসব বক্তব্যে ইসলাম ধর্মকে ব্যঙ্গ ও অবমাননা করা হয়েছে।

‘বসেন বসেন বইসা যান, ঢেলে দেই’ এসব বাক্য ওয়াজে ব্যবহার করা হয়, যা সম্পূর্ণ অশ্লীল।

ইসলাম ধর্মে এ রকম শব্দের উল্লেখ নেই। কিছু কিছু ইউটিউবারকে তিনি ধান্দাবাজ বলেও উল্লেখ করেন। তিনি বিভিন্ন ধরনের বেদায়াতি ও বিকৃতভাবে ইসলাম প্রারনা করছেন বলেও অভিযোগ রয়েছে।


ঢাকা, ১ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম.কম)//এজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।