আজ থেকে শুরু পবিত্র ওমরাহ পালন


Published: 2020-10-04 12:31:17 BdST, Updated: 2021-01-18 03:27:08 BdST

লাইভ ডেস্কঃ মহামারি নভেল করোনা ভাইরাসের কারণে দীর্ঘ ৭ মাস বন্ধ থাকার পর আজ থেকে আবারো সীমিত পরিসরে শুরু হচ্ছে পবিত্র ওমরাহ পালন। আপাতত সুযোগ পাচ্ছেন শুধুমাত্র সৌদিতে অবস্থানরত মুসল্লিরা। এখন গড়ে দৈনিক ৬ হাজার মুসল্লি ওমরাহ করতে পারবেন।

সৌদি সরকার সীমিত পরিসরে ওমরাহ পালনের আবেদন করার জন্য যে অ্যাপ চালু করেছে, তাতে আবেদন করে পাঁচ দিনে এক লাখ আট হাজার ৪১ জন চূড়ান্ত অনুমতি পেয়েছেন।

এর আগে গত শুক্রবার সৌদি আরবের হজ ও ওমরাহবিষয়ক মন্ত্রণালয় এ তথ্য জানায়। আরব নিউজের প্রতিবেদন অনুযায়ী মন্ত্রণালয় জানিয়েছে, অনুমতি পাওয়া ব্যক্তিদের মধ্যে ৪২ হাজার ৮৭৩ জন সৌদি আরবের এবং বাকি ৬৫ হাজার ১২৮ জন সৌদি আরবে অবস্থান করা বিশ্বের বিভিন্ন দেশের নাগরিক।

সৌদি সরকার সম্প্রতি সীমিত পরিসরে ওমরাহ হজ শুরুর সিদ্ধান্তের কথা জানায়। এরপর গত ২৭ সেপ্টেম্বর থেকে শুরু হয় মোবাইল অ্যাপ্লিকেশন ‘আই-টামারনা’র মাধ্যমে ওমরাহ হজ পালনের নিবন্ধন কার্যক্রম। নিবন্ধন শুরুর প্রথম কয়েক ঘণ্টার মধ্যে প্রথম ১০ দিনের ওমরাহ পালনের নির্ধারিত কোটা পূর্ণ হয়ে যায়।

ঢাকা, ০৪ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।