সুনামগঞ্জে প্রযুক্তি বিশ্ববিদ্যালয়: কবিতা লিখলেন পরিকল্পনামন্ত্রী


Published: 2019-12-30 23:44:25 BdST, Updated: 2020-04-05 18:37:23 BdST

লাইভ প্রতিবেদক: মন্ত্রিসভায় সুনামগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় আইন এর খসড়ায় নীতিগত অনুমোদন দেয়া হয়েছে। সুনামগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় অনুমোদন পাওয়ায় আনন্দে জীবনের প্রথম কবিতা লিখলেন পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান। এর আগে পরিকল্পনামন্ত্রী এমএ মান্নানকে কোনো কবিতা লিখতে দেখা যায়নি। এমনকি তার কোনো কবিতা প্রকাশ হয়নি।

সোমবার দুপুরে নিজের ফেসবুক আইডি থেকে পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান স্বাক্ষরিত জীবনের প্রথম কবিতাটি পোস্ট করেন পরিকল্পনামন্ত্রীর রাজনৈতিক সচিব হাসনাত হোসেন।
কবিতাটি পাঠকের জন্য হুবহু তুলে ধরা হলো :

ডিসেম্বরের তিরিশ দুই হাজার উনিশ
হাওর বাংলার জন্য এল বড় শুভাশিস
বঙ্গকন্যা শেখ হাসিনা খুলিল দুয়ার
এলো মোদের বিশ্ববিদ্যালয়, খুশির জোয়ার
বয়ে গেল হাওর থেকে হাওরে অপার
কে রুখবে মোদের আনন্দ এবার।

বঙ্গবন্ধু দিয়ে গেল স্বাধীনতা স্ব-ভূমে
বঙ্গকন্যা আনে এবার সম্মান অসীমে
ধন্য ধন্য শেখ হাসিনা তোমায় সালাম
হাওরবাসীর পক্ষে আমি দিয়ে গেলাম।

এবিষয়ে পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান বলেন, ‘আমি সুনামগঞ্জবাসীকে দেয়া কথা রাখতে পেরেছি। প্রধানমন্ত্রী বিশেষায়িত বিশ্ববিদ্যালয়টির অনুমোদন দিয়েছেন। প্রধানমন্ত্রী হাওরবাসীর প্রতি অত্যন্ত আন্তরিক। আমাদের হাওর এলাকার কোনো প্রকল্প বাদ দেন না তিনি। আমাদের উচিত প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে শক্তি, সমর্থন ও সাহস জোগানো। আমরা হাওরবাসী তথা সবাই প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞ।’


ঢাকা, ৩০ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।