কিশোর-কিশোরীদের নেতৃত্ব বিকাশে প্রশিক্ষন সম্পন্ন


Published: 2019-05-21 14:36:26 BdST, Updated: 2019-09-15 20:23:16 BdST

লাইভ প্রতিবেদকঃ কিশোর-কিশোরীদের জীবনমান বৃদ্ধি করার পাশাপাশি নেতৃত্ব বিকাশের লক্ষ্য নিয়ে ৩ দিন ব্যাপী জীবন দক্ষতা বিষয়ক প্রশিক্ষন সম্পন্ন হয়েছে।

ইউনিসেফ এর সহায়তায় কোস্ট ট্রাস্ট এর সমন্বিত শিশু বিবাহ রোধ কর্মসূচি (আইইসিএম) প্রকল্পের এর আয়োজনে ২৫ জন কিশোর-কিশোরী প্রশিক্ষন কোর্সে অংশ গ্রহন করে থাকে। ভোলার হীড বাংলাদেশ টেনিং সেন্টারে সোমবার এই প্রশিক্ষন কোর্স শেষ হয়।

সমাপনী দিনে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মো: ইকবাল হোসেন। এসময় আরো উপস্থিত ছিলেন আইইসিএম প্রকল্পের এপিসি দেবাশীষ মজুমদার, উপজেলা টেনিং এন্ড মনিটরিং অফিসার জিয়া উদ্দিন, এ্যাডভোকেসি এন্ড মিডিয়া অফিসার আদিল হোসেন। ৩দিন ব্যাপী প্রশিক্ষন কোর্স পরিচালনা করেন সুবীর কুমার সাহা।

কিশোর-কিশোরীরা সমাজের অমূল্য সম্পদ। তারা প্রায়ই নানাবিধ বঞ্চনা ও সহিংসতার শিকার হয়। তাই প্রশিক্ষনে শিশু অধিকার,জেন্ডার,বাল্য বিবাহ,ইভ টিজিং,যৌতুক প্রতিরোধ, বিয়:সন্ধিকালের সমস্যা, শিশু যৌন নির্যাতনও নিপীড়ন সম্পর্কে সচেতনতা সৃষ্টিই ছিল প্রশিক্ষণের মূল উদ্দেশ্য।

প্রশিক্ষন শেষে কমিউনিটিতে ফিরে গিয়ে এই কিশোর কিশোরীদের প্রত্যেকে ক্লাবের সদস্যদের মাঝে সচেতনতা সৃষ্টি করবে বলে অঙ্গীকার করে। গত শনিবার ১ম ব্যাচের এই প্রশিক্ষন শুরু হয়।

ঢাকা, ২১ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//আরএইচ

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।