ধানমন্ডি উচ্চ বিদ্যালয়ে ডেঙ্গু প্রতিরোধে র‍্যালী ও সমাবেশ


Published: 2019-08-03 21:10:07 BdST, Updated: 2019-12-09 10:36:34 BdST

লাইভ প্রতিবেদকঃ রাজধানীর অন্যতম প্রাচীন ও ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান ধানমন্ডি উচ্চ বিদ্যালয়ের আয়োজনে ডেঙ্গু ও চিকনগুনিয়া প্রতিরোধে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে র‍্যালী ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। আজ শনিবার বিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকদের স্বতঃস্ফুর্ত অংশগ্রহণে অনুষ্ঠিত এই র‍্যালীর উদ্বোধন করেন মো. মারুফ হোসেন সরদার বিপিএম,পিপিএম,উপ-পুলিশ কমিশনার,রমনা বিভাগ ।

এছাড়াও র‍্যালীতে বক্তব্য রাখেন মো. সাইফুল ইসলাম,সিনিয়র সহকারী পুলিশ কমিশনার,নিউমার্কেট জোন,রমনা বিভাগ, ডিএমপি,ঢাকা । উদ্বোধনকালে পুলিশের উপ কমিশনার মো. মারুফ হোসেন সরদার বলেন, “ডেঙ্গু মহামারী আকার ধারণ করার পূর্বেই আমাদের সচেতনতা প্রয়োজন । সমাজের সর্বস্তর থেকে এই সচেতনতা আসতে হবে ।

আমরা আমাদের আশেপাশের পানি জমাট বাঁধতে না দিলেই এডিস মশার উৎপত্তি কমে যাবে ।” র‍্যালী পরবর্তী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি, বিশিষ্ট ক্রীড়া সংগঠক নজরুল ইসলাম বাবুল বলেন, সামাজিক দায়বদ্ধতা হতে আজকের এই আয়োজন। শিক্ষা প্রতিষ্ঠান শুধু শিক্ষার্থীদের মাঝে পুস্তকগত জ্ঞানের বিকাশই করে না বরং সামাজিক সচেতনতামূলক কার্যক্রমের মাধ্যমে শিশুর সামাজিক মনোবিকাশের প্রয়োজনও পূরণ করে ।

প্রধানমন্ত্রীর ডাকে সাড়া দিয়ে সামাজিক সচেতনতা সৃষ্টির লক্ষ্যেই আজকের এই র‍্যালী ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।” র‍্যালী ও সমাবেশে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ শফিকুল ইসলাম,ম্যানেজিং কমিটির সদস্য ও একুশ আগস্টের অন্যতম আহত রহিমা ইসলাম রুমী, ম্যানেজিং কমিটির সদস্য নুরুদ্দিন বাবু সহ সহকারী প্রধান শিক্ষকদ্বয়, শিক্ষকবৃন্দ ও এলাকার মান্যগণ্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

ঢাকা, ০৩ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।