ভিকারুননিসার গভর্নিং বডির নির্বাচন বাতিলের দাবি অভিভাবকদের


Published: 2019-10-27 16:57:26 BdST, Updated: 2019-11-21 03:56:21 BdST

লাইভ প্রতিবেদকঃ রাজধানীর ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের গভর্নিং বডির নির্বাচন প্রত্যাখ্যান এবং বাতিলের দাবি জানিয়েছেন অভিভাবকরা। তাদের দাবি মানা না হলে আদালতে মামলা করা হবে বলেও জানিয়েছেন অভিভাবকরা।

আজ জাতীয় প্রেসক্লাবের সামনে অভিভাবকরা এ দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছেন।

অভিভাবকরা মানববন্ধনে বলেন, ২৫ অক্টোবর ভিকারুনিসা নূন স্কুল অ্যান্ড কলেজে গভর্নিং বডির নির্বাচনের নামে প্রহসনের নির্বাচন করা হয়েছে। ত্রুটিপূর্ণ ভোটার তালিকার মাধ্যমে এ নির্বাচনের আয়োজন করা হয়েছে। তারা ভুলে পরিপূর্ণ তালিকা তৈরির দায়ে প্রতিষ্ঠানের অ্যাডহক কমিটির সভাপতি নাজমুল হক খানের (অতিরিক্ত সচিব, শিক্ষা মন্ত্রণালয়) পদত্যাগ দাবি করেন। সেই সাথে নির্বাচনের দায়িত্বে থাকা প্রিজাইডিং কর্মকর্তা ফারজানা জামানেরও শাস্তি দাবি করেন তারা।

অভিভাবকরা জানান, ত্রুটিপূর্ণ তালিকা প্রণয়ন করে পছন্দের ব্যক্তিদের জয়ী করা হয়েছে। এ জন্য যোগ্য প্রার্থীরা পিছিয়ে পড়েন। যার ফলে অভিভাবকদের মাঝে অসন্তোষ সৃষ্টি হয়েছে। ত্রুটিপূর্ণ ভোটার তালিকা সংশোধন করতে নির্বাচনের আগে বারবার বলা হলে সেটি না করেই নির্বাচনের আয়োজন করা হয়েছে।

অভিভাবকরা আরও জানান, এই নির্বাচনে ভুয়া ভোট প্রদান করা, নির্ধারিত সময়ের মধ্যে ভোটারদের ভোটাধিকার না দেওয়া, একজন প্রার্থীকে একাধিক ভোট দেওয়ার সুযোগ তৈরি করা, ভোট গণনায় প্রার্থী ও গণমাধ্যমকে ভোটকেন্দ্রে প্রবেশ করতে না দেওয়াসহ বিভিন্ন অনিয়ম দেখা গিয়েছে।

বিতর্কিত নির্বাচন বাতিলে সোমবার নিম্ন আদালতে মামলা করা হবে। এমন দাবিতে তারা আগামী ২৯ অক্টোবর বেইলি রোডের মূল শাখার সামনে মানববন্ধনে বসবেন বলেও ঘোষণা জানিয়েছেন।

প্রায় দুই শতাধিক অভিভাবক মানববন্ধনে উপস্থিত ছিলেন। তাদের মধ্যে বক্তব্য রাখেন- আব্দুল মজিদ সুজন,মীর মো. শাহাবুদ্দিন পিন্টু, নাসিমা আক্তার, শেখ জিয়াউর রহমান, আনোয়ার কবির পুলক, এ কে এম খোরশেদ আলমসহ প্রমুখ।

ঢাকা, ২৭ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।