কবি নজরুল সরকারি কলেজতদন্তের পর তদন্ত, বিচার না হওয়ায় বাড়ছে সংঘর্ষ


Published: 2020-03-04 21:35:38 BdST, Updated: 2020-04-06 17:39:22 BdST

কেএনজিসি লাইভঃ রাজধানীর কবি নজরুল সরকারি কলেজে ছাত্রলীগ পরিচয়ে হিসাব বিজ্ঞান বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী মাজহারুল শেখকে মেরে রক্তা*ক্ত করার ঘটনা ঘটেছে। গুরুতর আহত অবস্থায় ঐ শিক্ষার্থীকে স্থানীয় ন্যাশনাল মেডিকেল কলেজ হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। গত মঙ্গলবার দুপুরে কলেজের 'বিদ্রোহী' বাসে এ ঘটনা ঘটে।

মাজহারুল বলেন, আমি প্রতিদিন 'বিদ্রোহী' বাসে চলাচল করি। বাসে ইন্টারমিডিয়েট ও অনার্স এর শিক্ষার্থীদের এক সাথে যাওয়া আসা করতে হয়। ইন্টারমিডিয়েট এর কয়েকটি ছেলে বাসে সিগারেট খায়। বড়দের সন্মান করে না। মেয়েদের সাথে খারাপ আচরণ করে। কয়েকদিন আগে ইন্টারমিডিয়েট এর কয়েকজন ছাত্রের সাথে কথা কাটাকাটি হয়।

আমি বাসে বসে ছিলাম। হঠাৎ করে কয়েকজন এসে আমায় বাস থেকে নামতে বলে। আমি তাদের কাউকে চিনি না। পরিচয় জানতে চাইলে অনার্স তৃতীয় বর্ষে পড়ে, ছাত্রলীগ পরিচয়ে আমায় মারধর করে।

কলেজ শাখা ছাত্রলীগের কয়েকজন নেতা জানান, বহিরাগতরা কলেজ শাখা ছাত্রলীগের পরিচয় দিয়ে এ ঘটনা ঘটিয়েছে। এসময় তারা মাজহারুল এর চিকিৎসার ব্যবস্থা করে দেন এবং প্রয়োজনীয় ঔষধ কিনে দেন।

কলেজের অধ্যক্ষ প্রফেসর আই কে সেলিম উল্লাহ খোন্দকারকে জানালে মাজহারুলকে নাম, রোল, সেশন, মোবাইল নাম্বার লিখে জমা দিতে বলেন। সোমবার 'অগ্নিবীণা' বাসে অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটেছে যার তদন্ত চলছে। ঐ তদন্ত কমিটিই এ ঘটনাটির তদন্ত করবে বলে জানান তিনি।

উল্লেখ্য, ২৪ ফেব্রুয়ারি সকালে শিক্ষার্থীদের নিয়ে কলেজ ক্যাম্পাসে ফেরার সময় একটি অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটে। যার কারণে ঐ রুটে বাস চলাচল বন্ধ রাখা হয়েছে। ইসলাম শিক্ষা বিভাগের শিক্ষক ড. মুহাম্মদ আতাউর রহমানকে প্রধান করে তিন সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। চার দিনের মধ্যে তদন্ত প্রতিবেদন চেয়েছে কলেজ প্রশাসন।

কলেজের শিক্ষার্থীরা জানান, এর আগেও ২০১৯ এর ২৪ সেপ্টেম্বর কলেজে সিনিয়র জুনিয়র এর মধ্যে ঝামেলা হয়েছে যার তদন্ত চলছেই। এরপর কলেজের এক শিক্ষার্থীকে খুর সহ হাতেনাতে ধরেন এক শিক্ষক, তার তদন্তও চলছে। আবার গত ২৪ ফেব্রুয়ারি সকালে অগ্নিবীণা বাসে আরেকটি ঘটনা ঘটে, তারও তদন্ত চলছে।তদন্ত আর তদন্ত, নানা ঘটনা ঘটে শুধু তদন্ত হয়।

কিন্তু রিপোর্ট প্রকাশ করা হয় না। কোনো শাস্তি দেয়া হয় না। যার ফলে প্রতিনিয়ত কলেজে সিনিয়র জুনিয়র মারামারি, কথা-কাটাকাটি লেগেই আছে। দ্রুত তদন্ত করে এসব ঘটনায় জড়িতদের শাস্তির ব্যবস্থা করার দাবি জানান তারা।

ঢাকা, ০৪ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।